বাসস দেশ-২৮ : করোনা আক্রান্তদের সহায়তায় কন্ট্রোল রুম খুলবে জাতীয় পার্টি : জি. এম. কাদের

186

বাসস দেশ-২৮
জাপা- মাস্ক – বিতরণ
করোনা আক্রান্তদের সহায়তায় কন্ট্রোল রুম খুলবে জাতীয় পার্টি : জি. এম. কাদের
ঢাকা, ২২ জুন, ২০২০ (বাসস) : জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি. এম. কাদের বলেছেন, করোনা আক্রান্ত মানুষদের সহায়তা করতে জাতীয় পার্টির পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম খোলা হচ্ছে।
আজ দুপুরে জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় কাকরাইলে জীবানু নাশক স্প্রে গেট ও বিনামূল্যে মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করে তিনি একথা বলেন।
জি. এম. কাদের বলেন, করোনা মহামারি প্রতিরোধ সহায়ক কমিটি কাকরাইল জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের এই কন্ট্রোল রুম থেকে করোনা আক্রান্তদের চিকিৎসক, ঔষধ ও হাসপাতালে ভর্তিতে সহায়তা করবে। করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হলে এই কমিটি মৃত ব্যক্তির দাফনেও সহায়তা করবে।
জেলা ও উপজেলা পর্যায়ে এই কমিটি বিস্তৃত করা হবে। যতদিন করোনা মহামারি থাকবে, ততদিন জাতীয় পার্টির করোনা মহামারি প্রতিরোধ সহায়তা কমিটি মানুষকে সহায়তা করতে কাজ করবে।
তিনি বলেন, ঢাকাসহ সারাদেশে এলাকা ভিত্তিক টিম গঠন করা হবে। যারা করোনা আক্রান্ত এবং যাদের করোনা উপসর্গ আছে তাদের সর্বাত্মক সহায়তা করবে। এই টিম করোনা আক্রান্তদের টেষ্ট করতে সহায়তা করবে, চিকিৎসা সহায়তায় গাইড লাইন দেবে, কারো রিপোর্ট করোনা পজেটিভ এলে তাকে বাসা ও হাসপাতালে চিকিৎসায় সহায়তাসহ সচেতনতা সৃষ্টি এবং ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হবে।
জাতীয় পার্টির করোনা মহামারি প্রতিরোধ সহায়তা কমিটির আহবায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটনের সভাপতিত্বে এবং কমিটির সদস্য সচিব ডা. মোস্তাফিজুর রহমান আকাশের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গাঁ এমপি।
বাসস/সবি/এমএআর/১৯৩৩/এএএ