বাসস দেশ-২১ : করোনা আক্রান্ত সিএমপি কমিশনার এখন সুস্থ

149

বাসস দেশ-২১
কমিশনার-সুস্থ
করোনা আক্রান্ত সিএমপি কমিশনার এখন সুস্থ
চট্টগ্রাম, ২২ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান করোনা থেকে সুস্থ হয়েছেন।
আজ সোমবার সিএমপি কমিশনার তার করোনা রিপোর্ট নেগেটিভ হওয়ার কথা নিজেই জানিয়েছেন।
তিনি গত ৭ জুন অসুস্থ হয়ে পড়েন বলে সিএমপি সূত্রে জানা যায়। ৯ জুন তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়। সংক্রমিত হওয়ার পর চট্টগ্রামে নিজ বাসভবনে থেকে তিনি চিকিৎসা নিয়েছেন। করোনা আক্রান্ত হলেও তার শরীরে জ্বর বা তেমন কোন উপসর্গ ছিল না।
করোনা প্রাদুর্ভাব শুরুর পর বিদেশ-ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতকরণ, প্রথম সাধারণ ছুটিতে চট্টগ্রামের বিনোদন স্থানগুলো বন্ধের ঘোষণা, আক্রান্ত রোগীদের বেসরকারি হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা এবং ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য পরিবহনের সুবিধা করে দিয়ে ব্যাপক প্রশংসিত হন সিএমপি কমিশনার। এছাড়া প্রায় সাড়ে তিন মাসের করোনা কালে চট্টগ্রামে পুলিশের ভূমিকা ব্যাপক প্রশংসিত হয়।
নিজের চিকিৎসা সম্পর্কে সিএমপি কমিশনার বলেন, বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন এবং স্বাস্থ্য বিধি মেনে চলেছেন তিনি। সর্বশেষ নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। ডাক্তার বলেছেন কয়েকদিন বিশ্রামে থাকতে। এসময় তিনি ঘরেই আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছেন।
এদিকে, ‘সুস্থতার রিপোর্ট জেনেই অন্য কোনো করোনা রোগীকে সুস্থ করে তুলতে প্লাজমা দেয়ার আগ্রহ প্রকাশ করে পুলিশ কমিশনার বলেন, ‘আমার রক্তের গ্রুপ বি পজিটিভ। আমি করোনা আক্রান্ত রোগীকে প্লাজমা দিতে চাই।’ সে সাথে তিনি সম্ভাব্য কম সময়ের মধ্যেই অফিসে যোগ দেয়ার আগ্রহ প্রকাশ করেন।
সিএমপি সূত্র জানায়, অসুস্থতার পুরো সময়টাতেই অফিসের কাজকর্ম যতটুকু সম্ভব বাসা থেকেই সেরেছেন কমিশনার। করোনায় সিএমপির দায়িত্বসহ গুরুত্বপূর্ণ সব বিষয়গুলোতে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়েছেন তিনি।
বাসস/কেএস/এফএইচ/১৭৫৩/এএএ