বাসস ক্রীড়া-১৯ : ছড়িয়ে পড়া ভাইরাসে ইউক্রেনে আরো একটি ম্যাচ স্থগিত

122

বাসস ক্রীড়া-১৯
ফুটবল-ভাইরাস-ইউক্রেন
ছড়িয়ে পড়া ভাইরাসে ইউক্রেনে আরো একটি ম্যাচ স্থগিত
কিয়েভ, ২১ জুন ২০২০ (বাসস/এএফপি): আরো দুইজন ফুটবলার করোনায় আক্রান্ত হওয়ায় ইউক্রেন প্রিমিয়ার লীগের আরো একটি ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়েছে। এই নিয়ে চতুর্থ ম্যাচ স্থগিতের ঘটনা ঘটল দেশটিতে।
রোববার অনুষ্ঠিত হবার কথা ছিল অলিম্পিক দোনেৎস্ক বনাম কারপাতি এলভিবের মধ্যকার লীগ ম্যাচ। কিন্তু ম্যাচটি আয়োজনের আগেই অলিম্পিকের দুই ফুটবলারের দেহে ধরা পড়ে কোভিড -১৯ ভাইরাসের উপস্থিতি।
ইউক্রেনের এই শীর্ষ লীগ পরিচালনা পর্ষদের পক্ষ থেকে শনিবার বলা হয়, ম্যাচটি স্থগিত করা হয়েছে। লীগের শেষভাগে গিয়ে আয়োজন করা হবে এই ম্যাচ। এর আগে গত মাসে স্থগিত করা হয়েছিল কারপাতি ও মারিওপল এর মধ্যকার ম্যাচ। পরে কারপাতির আরো দুটি ম্যাচ স্থগিত করা হয়। এলভিবের এই ক্লাবটির ২৫জন খেলোয়াড় ও কর্মকর্তার দেহে ধরা পড়েছিল কোভিড-১৯।
রোবারের ম্যাচ স্থগিত ঘোষনার ফলে মে মাসের শেষভাগে নতুন করে মাঠে গড়ানোর পর লীগে কারপাতি এখনো একটি ম্যাচও অংশ নিতে পারলনা। এখানেও ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে দর্শকশুন্য মাঠে।
শনিবার শাকতার দোনেৎস্ক অলেকজান্দ্রিয়াকে ৩-২ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মত নিশ্চিত করেছে লীগ শিরোপা। এই নিয়ে ১৩টি শিরোপা জয় করল ক্লাবটি। আরো ছয়টি ম্যাচ বাকী থাকলেও পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা ডায়নামো কিয়েভের সঙ্গে ১৯ পয়েন্টের ব্যবধান রচনা করেছে শাকতার। যেটি ডায়নামোর পক্ষে অতিক্রম করা সম্ভব নয়।
বাসস/এএফপি/এমএইচসি/২০৩০/স্বব