বাসস ক্রীড়া-৭ : চ্যাম্পিয়ন্স লীগে দৃষ্টি অ্যাটলেটিকো মাদ্রিদের

103

বাসস ক্রীড়া-৭
ফুটবল-লা লীগা-অ্যাটলেটিকো
চ্যাম্পিয়ন্স লীগে দৃষ্টি অ্যাটলেটিকো মাদ্রিদের
মাদ্রিদ, ২১ জুন ২০২০ (বাসস/এএফপি): চ্যাম্পিয়ন্স লীগের আগামী আসরে খেলার ব্যাপারে আবারো অনুপ্রেরনা পেল অ্যাটলেটিকো মাদ্রিদ। গতকাল তারা ২-১ গোলে ভ্যালাদোলিদকে হারিয়ে নতুন ভাবে উজ্জীবিত হয়েছে। এই জয়ে পুর্ন তিন পয়েন্ট নিয়ে লা লীগায় তালিকার তৃতীয় অবস্থানে উঠে এসেছে দিয়াগো সিমিওনের শিষ্যরা। ম্যাচে অ্যাটলেটিকোর হয়ে জয় সুচক একমাত্র গোলটি করেছেন বদলী খেলোয়াড় ভিটোলো।
এই মুহুর্তে ৫২ পয়েন্ট অর্জনকারী অ্যাটলেটিকো তাদের চ্যাম্পিয়ন্স লীগ প্রতিদ্বন্দ্বি গেটাফের সঙ্গে চার পয়েন্টের ব্যধান রচনা করেছে। নিজেদের রুদ্ধদ্বার মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে এটি তাদের প্রথম জয়।
ম্যাচের ৭৩ মিনিটে মার্কো লরেন্তের বদলী হিসেবে মাঠে নামা ভিটোলো। একটি কর্ণারের বল দর্শনীয় হেডের সাহায্যে জালে জড়িয়ে দলীয় জয় নিশ্চিত করেন তিনি। আজ অ্যাটলেটিকো জয় পেলেও আগেরদিন জয়লাভে ব্যর্থ হয়েছে লা লীগার শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লীগের আগামী মৌসুমে খেলার স্বপ্নে থাকা গেটাফে। এইবারে খেলতে গিয়ে ১-১ গোলে ড্র করে তারা। ওই ম্যাচে বরং পরাজয় থেকে রক্ষা পেয়েছে গেটাফে। ম্যাচের শেষ মুহুর্তে পেড্রো বিগাসের গোলটি অফসাইডের কারণে বাতিল না হলে হার মেনেই ফিরতে হতো তাদের।
এর আগে ৩০ মিনিটে গোল করে স্বাগতিক এইবারকে এগিয়ে দেন পিটার ইতেবো। অবশ্য বিরতিতে যাবার আগেই ৪৫ মিনিটে চার্লসের গোলে সমতায় ফিরে গেটাফে।
তবে পয়েন্ট খোয়ানোতে তারা পিছিয়ে গেলেও অ্যাটলেটিকো এখন উঠে গেছে তালিকার তৃতীয় স্থানে। আর গেটাফে নেমে গেছে পঞ্চম স্থানে। লীগ ফের মাঠে গড়ানোর পর এ পর্যন্ত তিন ম্যাচে অংশ নিয়ে ২ পয়েন্ট সংগ্রহ করেছে ক্লাবটি
বাসস/এএফপি/এমএইচসি/১৬৪৫/স্বব