বাসস দেশ-৫৩ : কামাল লোহানীর মৃত্যুতে মুজিব বর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির শোক

359

বাসস দেশ-৫৩
কমিটি -শোক
কামাল লোহানীর মৃত্যুতে মুজিব বর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির শোক
ঢাকা,২০ জুন,২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এবং প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ।
আজ এক শোকবার্তায় তারা বলেন,বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিক ও সংগঠক মুক্তিযোদ্ধা কামাল লোহানী ছিলেন,এ দেশের সাংস্কৃতিক অঙ্গনে সর্বজনশ্রদ্ধেয়।
কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম শোকবার্তায় বলেন,মুক্তিযুদ্ধের চেতনায় দেশমাতৃকার সেবায় নিবেদিত এক বর্ণাঢ্য-কর্মময় জীবনের অধিকারী ছিলেন কামাল লোহানী।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির কাজেও তিনি (কামাল লোহানী) বিশেষভাবে সম্পৃক্ত ছিলেন উল্লেখ করে রফিকুল ইসলাম বলেন, ‘তাঁর মৃত্যুতে আমাদের অপূরণীয় ক্ষতি হয়ে গেল’।
একই শোকবার্তায় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী কামাল লোহানীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন,ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সংবাদ বিভাগের প্রধান হিসেবে তাঁর (লোহানী) ভূমিকা জাতি চিরকাল শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
বাসস/সবি/জেডআরএম/২১৩০/স্বব