বাসস দেশ-৫২ : সিলেট কাস্টমস হাউসে ১২ জন করোনায় আক্রান্ত

373

বাসস দেশ-৫২
সিলেট-কাস্টমস-করোনা
সিলেট কাস্টমস হাউসে ১২ জন করোনায় আক্রান্ত
সিলেট, ২০ জুন ২০২০(বাসস) : সিলেট কাস্টমস হাউস ও ভ্যাট কমিশনারেটে আজ পর্যন্ত করোনায় মোট ১২ জন আক্রান্ত হয়েছেন।
সিলেট ভ্যাট কমিশনারেটের যুগ্ম কমিশনার মিনহাজ উদ্দিন পাহলোয়ান বলেন, ‘ভ্যাট কমিশনারেটগুলোর মধ্যে সিলেটে করোনা আক্রান্তের হার অনেক বেশি। ছোট্ট এই কমিশনারেটে কর্মকর্তা-কর্মচারীসহ এখন পর্যন্ত ১২ জন আক্রান্ত হয়েছেন।
তিনি জানান, সিলেট ভ্যাট কমিশনারেটে ৩৬ জন কর্মচারী-কর্মকর্তাদের মধ্যে ১২ জনের শরীরেই ধরা পড়েছে প্রাণঘাতি করোনা ভাইরাস। এতে এ কমিশনারেটে থাকা জনবলের ৩০ শতাংশের বেশি আক্রান্ত হয়েছেন।
আক্রান্ত ১২ জনের সংস্পর্শে আসা কিছু কর্মকর্তা-কর্মচারী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।
কাস্টমস ও ভ্যাট বিভাগের সূত্রমতে, দেশের ১০টি কমিশনারেটের মধ্যে এখন পর্যন্ত ৩৬ জন কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সিলেট ভ্যাট কমিশনারেটে ১২ জন।
আক্রান্তদের মধ্যে একজন রাজস্ব কর্মকর্তা, সাতজন সহকারী রাজস্ব কর্মকর্তা, দুইজন অফিস সহকারী ও দুইজন সিপাই। এর মধ্যে শুক্রবার নতুন করে চারজনের নমুনা পজেটিভ এসেছে। তারা হলেন, সহকারী রাজস্ব কর্মকর্তা নিজামুল হাসান ও অনিক দে, অফিস সহকারী স্বপন কুমার তালুকদার ও আফজাল হোসেন রয়েছেন।
অপর আক্রান্তরা হলেন, রাজস্ব কর্মকর্তা রুহুল আমিন, সহকারী রাজস্ব কর্মকর্তা প্রদীপ রঞ্জন বৈষ্ণব, মো. তারিকুজ্জামান, মো. খান বাহাদুর, রাজন আহমেদ, মো. হায়াতুজ্জামান মোল্লা, সিপাই সিদ্দিকুর রহমান ও সুজন মিয়া।
তাদের মধ্যে তিন জনের দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। তৃতীয়বার নেগেটিভ এলে তারা পুরোপুরি করোনামুক্ত হবেন। আক্রান্তদের সবাই বাসায় চিকিৎসা নিচ্ছেন।
শুক্রবার নতুন করে আরো ১২ জনের নমুনা দেওয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৪০/স্বব