চট্টগ্রামে আরও ৫ চিকিৎসক করোনায় আক্রান্ত

290

চট্টগ্রাম, ২০ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে আরও নতুন ৫ চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে গত ২দিনে চট্টগ্রামে রমাট ২০ জন চিকিৎসকের করোনা পজিটিভ হলেন।
বিএমএ সূত্রে জানা যায়, শুক্রবারে চট্টগ্রামে আরও নতুন ৫ চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন। এর আগের দিন বৃহস্পতিবার করোনা ভাইরাস শনাক্ত হয় আরও ১৫ চিকিৎসকের শরীরে। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) কর্তৃক চালু করা নমুনা সংগ্রহ কেন্দ্রেই গত দু’দিনে ২০ চিকিৎসক করোনা শনাক্ত হলেন।
এ নিয়ে চট্টগ্রামে মোট ২০৭ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হন।
বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী বলেন, শুধুমাত্র বিএমএ বুথেই দু’দিনে ২০ চিকিৎসক করোনা পজিটিভ হলেন। সাথে তাদের পরিবারের কয়েকজন সদস্যেরও করোনা শনাক্ত হয়।
ডা. ফয়সল জানান, চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ জন চিকিৎসক এবং উপসর্গ নিয়ে আরও ৩ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। গত ১৭ জুন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের আইসিইউ’তে করোনা উপসর্গ নিয়ে মারা যান ডা. নুরুল হক। ১৪ জুন শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে ডা. সাদেকুর রহমানের মৃত্যু হয়। গত দুইদিনে যারা আক্রান্ত হয়েছেন তারাও বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে রোগীদের চিকিৎসা সেবার দায়িত্বে ছিলেন।
এদিকে, সুস্থ্য হয়ে উঠেছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। গত ১৯ জুন চতুর্থ দফায় টেস্টে তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসে বলে জানান বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের স্টাফ অফিসার শাহাদাত হোসেন।
ডা. হাসান শাহরিয়ার কবির গত ২৪ মার্চ থেকে করোনা উপসর্গ নিয়ে হোম আইসোলেশনে ছিলেন। পরে রিপোর্ট পজিটিভ হলে তিনি এবং তার মাকে রাজধানী ঢাকায় আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।