বাসস দেশ-৪৪ : ঢাকা উত্তরের ২৫ হাসপাতালে মশকনিধন কার্যক্রম

234

বাসস দেশ-৪৪
হাসপাতাল-মশক নিধন
ঢাকা উত্তরের ২৫ হাসপাতালে মশকনিধন কার্যক্রম
ঢাকা, ২০ জুন, ২০২০ (বাসস) : নগরীর ২৫টি হাসপাতালে মশক নিধন কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)।
ঢাকা উত্তরের কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগি, ডাক্তার, নার্স ও অন্যান্য চিকিৎসাসেবকরা যেন কেউ ডেঙ্গুতে আক্রান্ত না হয়, এ জন্য আজ থেকে সপ্তাহব্যাপী বিশেষ এই মশক নিধন কার্যক্রম শুরু হয়েছে।
বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এই কার্যক্রম পরিচালিত হয়। হাসপাতালগুলো হচ্ছে- উত্তরা উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, জাহানারা ক্লিনিক, মক্কা চক্ষু হাসপাতাল, উত্তরা ক্রিসেন্ট হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল, লুবনা হাসপাতাল, রিজেন্ট হাসপাতাল, সিন সিন হাসপাতাল, আল আশরাফ হাসপাতাল, মা ও শিশু ক্লিনিক, লেক ভিউ হাসপাতাল, মহাখালী অঞ্চলে বক্ষ ব্যাধি হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ক্যান্সার হাসপাতাল, কুষ্ঠ হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর, আইসিডিডিআরবি, সংক্রামক ব্যাধি হাসপাতাল মিরপুর অঞ্চলে ইসলামী ব্যাংক হাসপাতাল, ডাঃ আজমল হাসপাতাল, ওজিএসবি হাসপাতাল, কারওয়ান বাজার অঞ্চলে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, প্রবীণ হাসপাতাল, লায়ন্স চক্ষু হাসপাতাল।
হাসপাতালগুলোতে অনেক সময় রোগিদের জন্য মশারি থাকে না বা টানানো হয় না। সেখানে একজন ডেঙ্গুতে আক্রান্ত হলে অনেকের আক্রান্ত হওয়ার আশংকা থাকে। তাই এডিস মশার বিস্তার রোধে আগামী এক সপ্তাহ হাসপাতাল এবং এর আশেপাশের এলাকাগুলোতে বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে।
ডিএনসিসির অন্যান্য এলাকায় স্বাভাবিক মশক নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে।
বাসস/সবি/এমএসএইচ/২০৫৩/স্বব