ভবিষ্যতে চাইনিজ প্রতিষ্ঠানের সাথে কোন চুক্তিতে যাবে না বোর্ড

184

নয়া দিল্লি, ২০ জুন ২০২০ (বাসস) : সম্প্রতি লাদাখে ভারত-চীন সীমান্তে দুই দেশের নিরাপত্তারক্ষীদের সংঘর্ষ হয়। এতে ২০ জন ভারতীয় সৈনিক নিহত হয়। চীনের সৈনিকও মারা গিয়েছে। এই সংঘর্ষের ফলে চাইনিজ পণ্য ব্যবহার ও বন্ধের ঘোষণা দিয়েছে ভারতীয়রা। এদিকে, এই ঘটনায় আগামী সপ্তাহে জরুরি বৈঠক ডেকেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ গভর্নিং কাউন্সিল। কারন আইপিএল টাইটেল স্পন্সর চাইনিজ স্মার্টফোনভিত্তিক প্রতিষ্ঠান ভিভো।
আর এই স্পন্সরশিপ বাতিল করার জন্য বিসিসিআইকে অনুরোধ করেছে ক্রিকেটপ্রেমিরা। এই নিয়ে সামাজিক মাধ্যম গরম করে ফেলেছে ভারতের ক্রিকেটপ্রেমিরা। তাই আগামী সপ্তাহে জরুরি বৈঠকে কথা জানান বিসিসিআই’র কোষাধাক্ষ অরুণ ধুমাল।
তিনি বলেন, ‘আমাদের ভবিষ্যত যেকোনো চুক্তির ক্ষেত্রে আমরা দেশ ও মানুষের মনে কথাকে বিশেষ গুরুত্ব দিবো। দেশের জনগনের মত চাইনিজ পণ্য বয়কটের সাথে একমত বিসিসিআইও। বিসিসিআই এখন থেকে চীনের পরিবের্ত ভারতীয় কোম্পানিগুলোর দিকে নজর দিবে। ভবিষ্যতে কোনো চাইনিজ প্রতিষ্ঠানের সাথে কোনো চুক্তিতে যাবে না বিসিসিআই। তবে বর্তমানে ভিভোর সাথে যে চুক্তি রয়েছে তা আপাতত ভাঙ্গা যাবে না।’
ভিভোর সাথে ২০২২ সালের ৩১ জুলাই পর্যন্ত চুক্তি রয়েছে আইপিএলের। ২০১৮ সালে দুই হাজার একশত নয় কোটি রুপির বিনিময়ে পাঁচ বছরের জন্য আইপিএলের টাইটেল স্পন্সর কিনে নেয় চাইনিজ প্রতিষ্ঠান ভিভো।