বাসস ক্রীড়া-৭ : দু’বার করোনা টেস্ট করতে হবে বাবর-আজহারদের

113

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-পিসিবি
দু’বার করোনা টেস্ট করতে হবে বাবর-আজহারদের
করাচি, ২০ জুন ২০২০ (বাসস) : আসন্ন ইংল্যান্ড সফরের আগে দু’বার করোনা টেস্ট করতে হবে পাকিস্তানের খেলোয়াড়দের। এমন সিদ্বান্তই নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
আগামী ২৮ জুন ইংল্যান্ড সফরের জন্য দেশ ছাড়বে পাকিস্তান ক্রিকেট দল। সফরের আগে শারীরিক নিরাপত্তার জন্য করোনা টেস্টের সিদ্বান্ত পিসিবি।
স্থানীয় সংবাদ মাধ্যমকে পিসিবি জানিয়েছে, আগামী ২২ জুন প্রথম করোনা পরীক্ষা দিতে হবে ইংল্যান্ড সফরে থাকা সকল খেলোয়াড় ও অফিসিয়ালদের। সকলে নিজ-নিজ এলাকায় করোনা পরীক্ষা করবে। প্রথম পরীক্ষা শেষে ফলাফল নিয়ে লাহোরে আসবে। লাহোরে আসার পর বায়ো-সুরক্ষিত পাঁচ তারকা হোটেলে আইসোলেশনে রাখা হবে খেলোয়াড়দের।
দ্বিতীয় দফায় ২৪ জুন আবারও করোনা পরীক্ষা হবে বাবর-আজহারদের। দ্বিতীয় পরীক্ষার ফলাফল হাতে পাবার পর খেলোয়াড়দের ইংল্যান্ড সফরের জন্য অনুমতি দেয়া হবে। লাহোরে সকল নিয়ম শেষ করে চার্টার্ড ফ্লাইটে করে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে ৪৩ সদস্যের (খেলোয়াড় ও কর্মকর্তাসহ) দল। ইংল্যান্ডে পৌঁছে দু’সপ্তাহ কোয়াইরেন্টাইনে থাকবে পুরো দল। কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় পৃথক-পৃথক গ্রুপে অনুশীলন করতে পারবে ক্রিকেটাররা। কোয়াইরেন্টাইন শেষে টেস্ট সিরিজের জন্য পুরোদমে অনুশীলন করবে বাবর-আজহারের দল।
ইংল্যান্ড সফরে তিনটি করে টেস্ট ও টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। দু’টি সিরিজের জন্য একত্রে ২৯ সদস্যের দল ইতোমধ্যে ঘোষনা করেছে পিসিবি। খেলোয়াড়দের সাথে ১৪ সদস্যের অফিসিয়ালরা যাবে।
করোনাভাইরাসের কারনে নিজেদের পরিবারকে ছাড়াই ইংল্যান্ড সফরে যেতে হবে পাকিস্তানের খেলোয়াড়দের। তবে চাইলে পরিবার যেতে পারবে, কিন্তু শর্তজুড়ে দিয়েছে পিসিবি। পরিবারের সাথে খেলোয়াড়রা কেউ দেখা করতে পারবে না।
বাসস/এএমটি/১৭১৪/স্বব