বাসস দেশ-১৮ : করোনায় আক্রান্ত রানাদাশ গুপ্ত ঢাকা সিকদার মেডিকেলে ভর্তি হয়েছেন

275

বাসস দেশ-১৮
রানা দাশ-করোনা
করোনায় আক্রান্ত রানাদাশ গুপ্ত ঢাকা সিকদার মেডিকেলে ভর্তি হয়েছেন
চট্টগ্রাম, ১৯ জুন, ২০২০ (বাসস) : আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশ গুপ্ত ও তার স্ত্রী রীতা দাশ গুপ্ত করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে ঢাকা সিকদার মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।
বৃহস্পতিবার রাত ৩টায় সিএমএইচের আইসিইউ এম্বুলেন্সে করে তিনি স্বস্ত্রীক চট্টগ্রাম থেকে ঢাকায় পৌঁছান।
জানা গেছে, সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে দু’জনইএখন ভালো আছেন। কারো শরীরে জ¦র বা অন্য কোনো উপসর্গ নেই। তবে, রানা দাশগুপ্তের সামান্য কাশি হচ্ছে।
এডভোকেট রানা দাশগুপ্ত সাংবাদিকদের জানান, তিনি আশাই করেননি তাদের করোনা রিপোর্ট পজিটিভ হবে। মনে করোিছলেন সাধারণ ফ্লু। কিন্তু ১৭ জুন রাতে তার রিপোর্ট পজিটিভ আসে। তিনি বলেন, শরীরটা এখন দুর্বল। তার স্ত্রীও করোনায় আক্রান্ত এবং একসঙ্গেই চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।
গত এক সপ্তাহ ধরে জ্বর ও গলাব্যথায় আক্রান্ত রানা দাশ গুপ্ত ও তার স্ত্রীর নমুনা পরীক্ষা হয় চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে। গত ১৭ জুন রাতে দুজনের নমুনায় করোনা ভাইরাস পাওয়া যায়। পরদিন বৃহস্পতিবার সকালে তাদের জিইসি মোড়স্থ মেডিক্যাল সেন্টার হাসপাতালে ভর্তি করানো হয়।
এদিকে, রানা দাশ গুপ্তের অসুস্থতার খবরে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে তাদের চিকিৎসার প্রক্রিয়া তদারকি করা হচ্ছে। রানা দাশ গুপ্ত ও তার স্ত্রীকে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। প্রধান মন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বর্তমানে তাদের চিকিৎসার সার্বিক বিষয় দেখ ভাল করছেন।
বাসস/কেএস/কেসি/১৯৪০/কেকে