বাসস ক্রীড়া-৪ : সিরি এ লীগ শুরুর প্রাক্কালে কোয়ারেন্টাইন শিথিলে সম্মত ইতালীর সরকার

133

বাসস ক্রীড়া-৪
ফুটবল-সিরি এ-ইতালী-কোয়ারেন্টাইন
সিরি এ লীগ শুরুর প্রাক্কালে কোয়ারেন্টাইন শিথিলে সম্মত ইতালীর সরকার
মিলান, ১৮ জুন ২০২০ (বাসস/এএফপি) : ফুটবল দলগুলোর কোয়ারেন্টাইন শিথিলে বৃহস্পতিবার সম্মত হয়েছে ইতালীর সরকার। আগামীকাল থেকে ফের মাঠে গড়াতে যাচ্ছে দেশটির শীর্ষ ফুটবল লীগ সিরি এ।
ইতালীয় ফুটবল ফেডারেশনের সভাপতি গাব্রিয়েলি গ্রাভিনা সরকারের এই সিদ্ধান্তের প্রশংসা করে বলেন, এর মাধ্যমে লীগ শেষ করার পথে আরো একধাপ অগ্রগতি হলো। কোভিড -১৯ পরীক্ষায় কোন খেলোয়াড় বা কর্মকর্তার ফলাফল পজিটিভ হলে গোটা দলেরই দুই সপ্তাহের কোয়ারেন্টাইন বাধ্যতামুলক করেছিল ইতালীয় সরকার। যা টুর্নামেন্টটি যথাসময়ে সম্পাদনে বড় অন্তরায় হয়ে দাঁড়িয়েছিল।
তবে ওই নিয়ম শিথিলে সবুজ সংক্ষেত দিয়েছেন ইতালীর স্বাস্থ্য মন্ত্রী রবার্তো এসপ্রানজা। অর্থাৎ এখন থেকে শুধুমাত্র আক্রান্ত ব্যক্তিকেই আইসোলেশনে যেতে হবে। তবে স্টাফ এবং খেলোয়াড়দের নিবিড়ভাবে পর্যবেক্ষনে রাখা হবে এবং ম্যাচের দিন দ্রুত তাদের পরীক্ষার আওতায় আনা হবে।
করোনা সংক্রমনের কারণে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর আগামীকাল শনিবার থেকে মাঠে ফিরতে যাচ্ছে সিরি এ ফুটবল লীগ। এদিন তুরিনো আতিথেয়তা দিবে পারমার। কাগলিয়ারি খেলতে যাবে হেলাস ভেরোনায়। পরেরদিন রোববার আটালান্টার অতিথি হবে সাসুলো, আর ইন্টার মিলান সফর করবে সাম্পদোরিয়া।
ল্যাৎসিওর চেয়ে এক পয়েন্টে এগিয়ের থেকে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা জুভেন্টাস সোমবার মুখোমুখি হবে বলগনার। টানা নবম বারের মত লীগ শিরোপা জয়ের লক্ষ্য স্থির করেছে জুভরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪৮/স্বব