চট্টগ্রামে করোনা রোগীর চিকিৎসায় আল-মানাহিলের ৭৫ শয্যার হাসপাতাল

243

চট্টগ্রাম, ১৯ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে বা করোনায় মৃতদের মরদেহ দাফন করে আসছে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আল-মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন। এবার করোনায় আক্রান্ত রোগীদের সেবা দিতে প্রতিষ্ঠানটির উদ্যোগে নগরীর হালিশহরে প্রস্তুত হচ্ছে ৭৫ শয্যার হাসপাতাল। আগামী সপ্তাহ থেকেই এ হাসপাতালে সেবা পাবেন করোনা রোগীরা।
জানা যায়, পুরো ৬ তলা বিশিষ্ট এই হাসপাতালের নিচের তলায় থাকছে রিসেপশন, জরুরি বিভাগ ও অবজারভেশন ওয়ার্ড। বাকি ৫ তলায় বসানো হয়েছে ৭৫টি শয্যা।
ফাউন্ডেশনটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ উদ্দিন আজ দুপুরে জানান, হালিশহর বি ব্লকে এই হাসপাতালটি আগে থেকে ছিল। মাঝে কিছুদিন এটা বন্ধ ছিল। এখন যেভাবে করোনা রোগী বাড়ছে, তাতে আক্রান্তদের চিকিৎসা সংকটের কথা মাথায় রেখে হাসপাতালটিতে করোনা চিকিৎসা চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরমধ্যে প্রস্তুুতি প্রায় শেষের দিকে এবং অক্সিজেন লাইন বসানোর কাজ চলছে বলে জানান তিনি।
তিনি বলেন, ‘৬ জন চিকিৎসকও এখন পর্যন্ত প্রস্তত আছেন। আরও কয়েকজন চিকিৎসক ও নার্স নিয়োগ দেবো আমরা। আশা করছি সপ্তাহখানেকের মধ্যে চিকিৎসাসেবা শুরু করা যাবে এখানে। আমাদের এখানে রোগীরা বিনামূল্যেই সব সেবা পাবেন।’