বাসস দেশ-৩৩ : শ্রম মন্ত্রণালয়ের অধীন দপ্তর-সংস্থার কর্মকর্তা কর্মচারীকে “করোনা ট্রেসার বিডি অ্যাপ” ব্যবহারের নির্দেশ

392

বাসস দেশ-৩৩
শ্রম-মন্ত্রণালয়- অ্যাপ-ব্যবহার
শ্রম মন্ত্রণালয়ের অধীন দপ্তর-সংস্থার কর্মকর্তা কর্মচারীকে “করোনা ট্রেসার বিডি অ্যাপ” ব্যবহারের নির্দেশ
ঢাকা, ১৮ জুন,২০২০(বাসস) : বর্তমান করোনা পরিস্থিতিতে আইসিটি বিভাগ থেকে পরীক্ষামূলকভাবে চালুকৃত করোনা ট্রেসার বিডি অ্যাপটি ডাউনলোড করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন সকল অধিদপ্তর, দপ্তর, সংস্থার সকল কর্মকর্তা কর্মচারীকে ব্যবহারের নির্দেশ দেয়া হয়েছে।
এ বিষয়ে ব্যবস্থা গ্রহণে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আইসিটি সেল থেকে প্রোগ্রামার মো. আরিফুল হকের স্বাক্ষরিত একটি নির্দেশনা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা কর্মচারী এবং মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রম অধিদপ্তর, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন, কেন্দ্রীয় তহবিল, লিম্নতম মজুরি বোর্ড, শ্রম আপীল ট্রাইব্যুনাল এর প্রধান বরাবর প্রেরণ করা হয়েছে।
প্রেরিত পত্রে বলা হয়েছে, সারাদেশে করোনা ভাইরাসের বিস্তাররোধে নাগরিকদের জন্য আইসিটি বিভাগ “করোনা ট্রেসার বিডি অ্যাপ”তৈরি করেছে। উক্ত অ্যাপটি করোনা পজিটিভ ব্যক্তিদের সনাক্তের চেষ্টা করবে এবং কেউ যদি আক্রান্তের কাছাকাছি চলে যায় তাহলে সে স্মার্ট ফোনে এ্যালারট মেসেজ পাবে। স্মার্ট ফোনে (https://play. google. come,/store/apps/detail/?id=com.shohoz.tracer) লিংকে ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করা যাবে। করোনা ট্রেসার বিডি অ্যাপ” ডাউনলোড করে ব্যবহার করতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
বাসস/সবি/এমএআর/২১৫৭/স্বব