বাসস ক্রীড়া-১৬ : বেইজিংয়ে নতুন করে করোনা সংক্রমনে হুমকিতে চাইনিজ সুপার লীগ

188

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-এশিয়া-চীন-সুপারলীগ
বেইজিংয়ে নতুন করে করোনা সংক্রমনে হুমকিতে চাইনিজ সুপার লীগ
সাংহাই, ১৮ জুন ২০২০ (বাসস/এএফপি) : চীনের রাজধানী বেইজিংয়ে নতুন করে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ায় ফের হুমকিতে পড়েছে এই মৌসুমের চাইনিজ সুপার লীগ (সিএসএল)। প্রথম দফার করোনা সংক্রমনে পিছিয়ে যায় টুর্নামেন্টটির আয়োজন। তবে বৃহস্পতিবার চীনের রাস্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যমে সিএসএল আয়োজনে ‘অনিশ্চয়তার আশংকা’ প্রকাশ করেছে।
জানুয়ারিতে ক্রীড়াঙ্গনের প্রথম কোন টুর্নামেন্ট হিসেবে সবার আগে করোনার আঘাত লেগেছিল সিএসএলে। ২২ ফেব্রুয়ারি শুরু থাকার কথা থাকলেও অনিদ্দিষ্ট কালের জন্য স্থগিত করা হয় এই টুর্নামেন্ট।
করোনা নির্বাসন কাটিয়ে সম্প্রতি বিশে^র বিভিন্ন দেশে রুদ্ধদ্বার স্টেডিয়ামে শুরু হয়েছে ফুটবল টুর্নামেন্ট। চীনেও দর্শকশুন্য মাঠে গত শনিবার শুরু হয়েছে বাস্কেটবল। তবে এখনো ফুটবল শুরু করতে পারেনি চীনা ফুটবল এসোসিয়েশন (সিএফএ)। এজন্য অবশ্য দেশটির সরকারের সর্বোচ্চ পর্যায়ের ছাড়পত্রের প্রয়োজন হয়, যা তারা এখনো পায়নি। যে কারণে শুরুর তারিখও নির্ধারন করতে পারেনি।
সিএফএ এই বছরেই টুর্নামেন্ট শেষ করার বিষয়ে বদ্ধপরিকর। কিন্তু সময় ঠিকই গড়িয়ে যাচ্ছে। যদিও দেশটির গ্লোবাল টাইমস এর শিারোনাম করা হয়েছে,‘ চীনা সুপার লীগের লীগ এখনো অনিশ্চিত। ওই রিপোর্টে অবশ্য সিএফএ’র একজন মুখপাত্রের মন্তব্যও তুলে ধরা হয়েছে। তিনি বলেছেন,‘ সিএফএ পেশাদার এই ফুটবল লীগ পুনরায় শুরু করার জন্য সক্রিয়ভাবে কাজ করছে।
বাসস/এএফপি/এমএইচসি/২০৩৭/স্বব