বাসস ক্রীড়া-১৫ : রাস্তায় নেমে নাপোলি সমর্থকদের কাপ জয়ের উৎসব

168

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-ইতালী-কাপ-নাপোলি
রাস্তায় নেমে নাপোলি সমর্থকদের কাপ জয়ের উৎসব
নেপলস (ইতালী), ১৮ জুন ২০২০ (বাসস/এএফপি) : জুভেন্টাসকে হারিয়ে ছয় বছরের মধ্যে প্রথমবারের মত ইতালীয় কাপের শিরোপা জয় করায় আনন্দে আত্মহারা নাপোলির সমর্থকরা। টাইব্রেকারে নাটকীয় এই জয়ের পর রাস্তায় নেমে বুনো উৎসবে নেমে পড়ে নাপোলির হাজার হাজার সমর্থক।
রোমের স্তাদিও অলিম্পিয়াকোসের দর্শক শুন্য মাঠে নির্ধারিত সময়ের ম্যাচ গোলশূন্য শেষ হবার পর টাইব্রেকারে ৪-২ গোলে জুভেন্টাসকে পরাজিত করে নাপোলি। এরপরই করোনা ভাইরাসের স্বাস্থ্যগত প্রটোকল ভেঙ্গে ঐতিহাসিক সিটি সেন্টারের রাস্তায় নেমে পড়ে নাপোলির আনুমানিক ৫ সহস্্রাধিক সমর্থক।
এ সময় শহরের বিভিন্ন স্থানে অনেক সমর্থক গাড়ির হর্ন বাজিয়ে যুক্ত হয় প্রিয় দলের বিজয় উৎসবে। অনেকে আবার আতশবাজি পুড়িয়ে এবং আগুন জালিয়েও পালন করে বিজয় উৎসব। এসময় তাদেরকে জুভেন্টাসকে বিদ্রুপ করে এবং নাপোলির প্রশংসা করে ব্যানারও বহন করতে দেখা যায়।
উল্লেখ্য ২০১৪ সালের পর কোন ট্রফি জয় করতে পারেনি নাপোলি। তবে এই বছর তারা ইতালীর দুটি কাপই জিতে নিয়েছে। ইতালীয়া কাপের আগে সুপার কাপও জয় করেছে নাপোলি। এ পর্যন্ত দুইবার সিরি এ লীগের শিরোপা জয় করেছে নাপোলি। আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবল তারকা দিয়াগো ম্যারাডোনার সহায়তায় ১৯৮৭ ও ১৯৯০ সালে লীগ শিরোপা জিতেছিল নাপোলি।
বাসস/এএফপি/এমএইচসি/২০২৭/স্বব