ডিএমপি’র ভ্রাম্যমান আদালত ১ লাখ ২৬ হাজার টাকা জরিমানা আদায় করেছে

336

ঢাকা, ১৮ জুন, ২০২০ (বাসস) : সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করায় রাজধানীতে ১৭ ব্যক্তি ও ২১ প্রতিষ্ঠানের কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ২শ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমান আদালত।
করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধে সরকারের নির্দেশনাসমূহ বাস্তবায়নে মাঠ পর্যায়ে প্রশাসনের সাথে কাজ করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণ না করায় ডিএমপি’র সদস্যরা রাজধানী জুড়ে অভিযান চালিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এই জরিমানা করেছে।
ডিএমপির ভ্রাম্যমাণ আদালত বুধবার রাজধানীর রমনা, কলাবাগান, রামপুরা ও ডেমরায় পৃথক অভিযান চালিয়ে ৩৮ মামলায় ২১টি প্রতিষ্ঠান ও ১৭ জনের কাছ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ২শ টাকা জরিমানা আদায় করে।
আজ বৃহস্পতিবার ডিএমপির এক সংবাদ বিঞ্জপ্তিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়, ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে রমনা থানা এলাকায় ৬ জনকে ৬টি মামলায় ৩৯ হাজার টাকা এবং কলাবাগান থানা এলাকায় ৬টি দোকানকে ৬টি মামলায় ১১শ টাকা জরিমানা করা হয়েছে। রামপুরা থানা এলাকায় ৫ টি দোকানে ৫টি মামলায় ৩ হাজার ২শ টাকা জরিমানা করা হয়েছে।
এ ছাড়া ডেমরা থানা এলাকায় ১১জনকে ১১টি মামলায় ১৯শ টাকা, ৫টি মামলায় ৫টি দোকানকে ১১ হাজার টাকা এবং গুলশানে ৫টি মামলায় ৫টি দোকানের ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।