ফেনীতে নতুন ৩৬ জনসহ মোট করোনাভাইরাসে আক্রান্ত ৬৪৫

213

ফেনী, ১৮ জুন, ২০২০ (বাসস) : আজ বৃহস্পতিবার ফেনীতে নতুন করে আরও ৩৬ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে বলে জানায় স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৫ জনে। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। আজ আরও ১১ জন সুস্থ হয়েছে। সুস্থ হয়েছেন মোট ১২৪ জন।
জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাসুদ রানা আজ বাসসকে জানান, বুধবার নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এ ফেনীর ১১৩ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৭ টি নমুনা পজেটিভ পাওয়া যায়, যার মধ্যে ১টি ২য় নমুনা। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ১৪ জন, ছাগলনাইয়ায় ১১ জন, দাগনভূঞায় ৬ জন ও পরশুরামে ৪জন রয়েছে। এছাড়া ফেনীর বাইরেরও একজনের করোনা শনাক্ত করা হয়েছে।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত জেলায় মোট শনাক্তকৃত রোগীদের মধ্যে সদরে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হয়েছে ২৪১ জন। শনাক্তকৃত সংখ্যার ভিত্তিতে জেলায় দ্বিতীয় অবস্থানে দাগনভুঞা উপজেলায় এ পর্যন্ত মোট ১৩৪ জন শনাক্ত হয়েছে। এরপরে রয়েছে সোনাগাজীতে ১০৪ জন, ছাগলনাইয়ায় ৮৯ জন, পরশুরামে ৩১ জন ও ফুলগাজীতে ৩৪ জন। এছাড়া আরও ১২জন রয়েছেন ফেনী জেলার বাইরের বাসিন্দা, ফেনীতে তাদের নমুনা পরীক্ষা করা হয়েছিল।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, বর্তমানে ১৮ জন করোনা রোগী ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। ১৩ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। আজ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩৫ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মোট ১৩ জনের মৃত্যু হয়েছে।
সূত্র আরও জানায়, এ পর্যন্ত সংগৃহীত মোট ৪ হাজার ৩৩৩ টি নমুনার মধ্যে মধ্যে ৩ হাজার ২৫০টি নমুনার ফল পাওয়া গেছে। আজ নতুন করে পরীক্ষার জন্য আরও ১৫৮ টি নমুনা প্রেরণ করা হয়েছে।
গত ৬দিনে নতুন করে আরও ২২৬জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। ৬দিনে মোট নুমনা পরীক্ষার করা হয়েছে ৭২৫টি। অর্থাৎ প্রায় ৩টি নুমনার মধ্যে একজন পজেটিভ পাওয়া যাচ্ছে। মোট শনাক্তের হার প্রায় ৩১ শতাংশ।
১৬ এপ্রিল জেলার ছাগলাইনাইয়া উপজেলায় এক যুবকের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর আগে গত ১৩ জুন ফেনীতে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৫৫জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়।