চট্টগ্রামে করোনা শনাক্ত আরও ১৭৮ জন : মৃত্যু ৪

282

চট্টগ্রাম, ১৮ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে ৭৯৬ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৭৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০৩ জন নগরের ও ৭৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এ ছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। এর মধ্যে ৩ জন নগরের ও ১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।
তিনি বলেন, বুধবার সকাল থেকে রাত পর্যন্ত চট্টগ্রামের পাঁচটি ও কক্সবাজার মেডিকেল ল্যাবে ৭৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৭৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে ৫ হাজার ৭৬৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১৩১ জন। নতুন করে ৫২ জনসহ এ পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়েছে ৫৩৮ জন। বাসায় থেকে সুস্থ হয়েছে প্রায় দেড় হাজার।
সিভিল সার্জন বলেন, চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে ২৯৭ জনের নমুনা পরীক্ষায় নগরের ৪৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৯ জন নগরের ও ৩৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৭ জন নগরের ও ১৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৫ জন বিভিন্ন উপজেলার ১৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৫৯ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার।
চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় নগরের ২৩ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে চট্টগ্রামের সাতকানিয়ার ৩ জনের করোনা পাওয়া গেছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭৫ জনের মধ্যে সাতকানিয়ার ৭, বাঁশখালীর ২, আনোয়ারার ৫, চন্দনাইশের ৩, পটিয়ার ১, বোয়ালখালীর ১৬, রাউজানের ১৭, ফটিকছড়ির ১, হাটহাজারীতে ১২ ও সীতাকুন্ডের ১১ জন আছে।