বাসস বিদেশ-২ : যুক্তরাষ্ট্রে সপ্তম দিনের মতো করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা হাজারের নিচে রয়েছে

192

বাসস বিদেশ-২
যুক্তরাষ্ট্র-ভাইরাস-মৃত্যু
যুক্তরাষ্ট্রে সপ্তম দিনের মতো করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা হাজারের নিচে রয়েছে
ওয়াশিংটন, ১৮ জুন, ২০২০ (বাসস ডেস্ক): যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মহামারি করেনাভাইরাসে নতুন করে আরো ৮৪০ জন প্রাণ হারিয়েছে।
এনিয়ে সপ্তম দিনের মতো দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা এক হাজারের নিচে রয়েছে। বুধবার জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
বৈশ্বিক এ মহামারিতে মৃত ও আক্রান্তের সংখ্যার দিক থেকে এখন পর্যন্ত বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ১৭ হাজার এবং আক্রান্তের সংখ্যা বেড়ে ২১ লাখ ছাড়িয়ে গেছে। গত মধ্য এপ্রিলে যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ ভাইরাসে একদিনে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে যায়।
এদিকে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেলেও দেশটিতে প্রতিদিন আক্রান্তের তালিকায় নতুন করে প্রায় ২০ হাজার করোনা রোগী যোগ হওয়া অব্যাহত রয়েছে এবং দেশটির এক ডজনেরও বেশি অঙ্গরাজ্যে নতুন করে সর্বোচ্চ সংখ্যক মানুষ কনোরায় আক্রান্ত হচ্ছে। দেশটি আক্রান্তের এ উচ্চ হার কমিয়ে আনতে লড়াই করে যাচ্ছে। এমন পরিস্থিতির মধ্যেও যুক্তরাষ্ট্র তাদেও অর্থনীতির চাকা সচল রাখতে অনেক ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিয়েছে।
এদিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে সহায়ক হতে পারে এমন আশংকা থাকা সত্ত্বে আগামী সপ্তাহান্তে হাজার হাজার মানুষের অংশগ্রহণে ওকলাহমায় একটি বিশাল নির্বাচনী সমাবেশ অনুষ্ঠানের পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ।
বাসস/এমএজেড/১১২৫/জেহক