চট্টগ্রামে লকডাউন ঘোষিত কাট্টলীতে ৪ গার্মেন্টসকে সতর্ক-করলো ভ্রাম্যমান আদালত

302

চট্টগ্রাম, ১৭ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে লক ডাউন ঘোষিত উত্তর কাট্টলী এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে গার্মেন্টস খোলা ও এর কার্যক্রম চালু রাখায় চার পোশাক কারখানাকে সতর্ক করেছেন ভ্রাম্যমান আদালত।
আজ বুধবার লকডাউন এলাকাটি পরিদর্শনে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এই চার প্রতিষ্ঠানকে সতর্ক করেছেন। এগুলো হলো- এইচ বি ফ্যাশনস, এইচকে টিজি গার্মেন্টস, কাট্টলী টেক্সটাইলস লিমিটেড ও গার্টেক্স গার্মেন্টস লিমিটেড।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
ভ্রাম্যমাণ আদালত সুত্র জানায়, করোনাকে কেন্দ্র করে রেড জোন ঘোষিত চট্টগ্রাম নগরীর ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ডে লকডাউন বাস্তবায়নের লক্ষে আজ বুধবার সকাল ১১ টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় রেড জোন ঘোষিত ১০ নং ওয়ার্ডের সব দোকানপাট বন্ধ পাওয়া যায়। রাস্তায় কোনো গণপরিবহন ও রিক্সা পাওয়া যায়নি ।
এ সময় গার্মেন্টসগুলিতে সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনাগুলো পূণরায় অবহিত করা হয় এবং লকডাউন মেনে চলার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, চারটি গার্মেন্টস লকডাউন অমান্য করে আবাসিক এলাকায় কার্যক্রম চালাচ্ছিলেন। বিষয়টি নজরে আসলে তাদেরকে সতর্ক করা হয় এবং লকডাউন মেনে চলতে অনুরোধ করা হয়।
আগামীকাল বৃহস্পতিবার থেকে লকডাউন মেনে না চললে চার গার্মেন্টসের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ম্যাজিস্ট্রেট আলী হাসান।