করোনায় স্কটল্যান্ড-অস্ট্রেলিয়া টি-২০ বাতিল

215

লল্ডন, ১৭ জুন ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে আগামী ২৯ জুন নির্ধারিত অস্ট্রেলিয়া-স্কটল্যান্ডের মধ্যকার একমাত্র টি-২০ ম্যাচটি বাতিল করা হয়েছে। আজ ক্রিকেট স্কটল্যান্ড এ ঘোষনা দেয়।
এডিনবার্গে অনুষ্ঠিত হবার কথা ছিলো ম্যাচটি। কিন্তু তা আয়োজন না করতে দু’দলই সম্মতি জ্ঞাপন করে। কারন এক ম্যাচের জন্য নিরাপদ পরিবেশের সাথে খরচ ও লজিস্টিক জড়িত রয়েছে।
এক বিবৃতিতে ক্রিকেট স্কটল্যান্ড জানায়, করোনাভাইরাসের জন্য আন্তর্জাতিক পর্যায়ে চলমান বিধিনিষেধের কারনে, ক্রিকেট স্কটল্যান্ড-ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও ক্রিকেট অস্ট্রেলিয়া একত্রে টি-২০ ম্যাচটি বাতিলে সম্মতি জ্ঞাপন করেছে।’
বিবৃতিতে আরও জানানো হয়েছে, ইসিবি ও সিএ সফরটি পুনঃনির্ধারন করার ব্যাপারেও যৌথ আলোচনা করেছে। তারা একমত হয়েছে যে, নিরাপদ পরিবেশের সাথে খরচ ও লজিস্টিকের কথা চিন্তা করে এই গ্রীষ্মে ম্যাচটি আয়োজন করা সম্ভব নয়।
আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজের সুচি ছিল ইংল্যান্ডের। কিন্তু করোনাভাইরাসের কারনে ক্যারিবিয়দের বিপক্ষে সিরিজটি জুলাইয়ে পিছিয়ে দেয়া হয়েছে।