করোনাকালে নির্বাচন থেকে বিরত থাকতে বাফুফেকে পরামর্শ ফিফার

288

ঢাকা, ১৭ জুন ২০২০ (বাসস) : করোনা মহামারি চলাকালে নির্বাচনী কর্মকান্ড স্থগিত রাখার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) পরামর্শ দিয়েছে বিশ^ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ আজ বাসসকে বলেন,‘ গতকাল মঙ্গলবার আমরা ফিফার কাছ থেকে এমন নির্দেশনা মুলক একটি পত্র পেয়েছি। ওই চিঠিতে করোনা মহামারি চলাকালে সব ধরনের নির্বাচনী কর্মকান্ড থেকে বিরত থাকার পরামর্শ দেয়া হয়েছে। বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন বিষয়ে সর্বশেষ তথ্য জানানোর জন্যও নির্দেশনা দিয়েছে ফিফা।’
গত ২০ এপ্রিল অনুষ্ঠিত হবার কথা ছিল বহুল আলোচিত এই নির্বাচন। কিন্তু ২৭ মার্চ অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির বৈঠকে করোনা মহামারির সময় নির্বাচন নিয়ে বিভিন্ন প্রতিনিধি উদ্বেগ প্রকাশ করলে সেটি স্থগিত করা হয়। পরে ফিফা বর্তমান কমিটির মেয়াদও বাড়িয়ে দেয়। কারণ ৩০ এপ্রিল শেষ হয়েছে বর্তমান কমিটির মেয়াদ। এক চিঠিতে বাংলাদেশে করোনা ভাইরাসের উন্নতি না ঘটা পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার নির্দেশনা জারি করে ফিফা।
মার্চে নির্বাচন বন্ধ হলেও নির্বাচনের প্রস্তুতি মুলক কর্মকান্ড অব্যাহত রেখেছে বাফুফে। এ সময় তারা চুড়ান্ত করেছে ভোটার তালিকাও।