বাসস দেশ-২৪ : স্বাস্থ্যবিধি অমান্য করায় রাজধানীতে ভ্রাম্যমান আদালতের প্রায় ৩২ হাজার টাকা জরিমানা

111

বাসস দেশ-২৪
ডিএমপি-জরিমানা
স্বাস্থ্যবিধি অমান্য করায় রাজধানীতে ভ্রাম্যমান আদালতের প্রায় ৩২ হাজার টাকা জরিমানা
ঢাকা, ১৭ জুন, ২০২০ (বাসস) : স্বাস্থ্যবিধি অমান্য করায় রাজধানীতে ৫২ ব্যক্তি ও বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে ৩১ হাজার ৯৯০ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমান আদালত।
করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধে সরকারের নির্দেশনাসমূহ বাস্তবায়নে মাঠ পর্যায়ে প্রশাসনের সাথে কাজ করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সরকার নির্দেশিত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ডিএমপি’র সদস্যরা রাজধানী জুড়ে অভিযান চালিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছে।
ডিএমপির ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার দিনভর রাজধানীর লালবাগ, মতিঝিল, মিরপুর ও উত্তরা বিভাগে পৃথক অভিযান চালিয়ে ৮০টি মামলায় ২৩টি প্রতিষ্ঠান, ৫টি মোটরসাইকেল আরোহী ও ৫২ জনকে মোট ৩১ হাজার ৯৯০ টাকা জরিমানা করেছে।
ডিএমপির এক সংবাদ বিঞ্জপ্তিতে এ কথা জানানো হয়।
এ সময় রমনা বিভাগে মাস্ক ব্যবহার না করায় ১৩ ব্যক্তি, ৩ টি মোটরসাইকেল ও ১টি দোকানকে ২ হাজার ১৯০ টাকা জরিমানা করা হয়। মতিঝিল বিভাগে মাস্ক ব্যবহার না করায় ১২ ব্যক্তি, ২টি মোটরসাইকেল ও ৩টি দোকানকে ৪ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে।
লালবাগ বিভাগে মাস্ক ব্যবহার না করায় ৩ ব্যক্তি এবং ১৪ টি দোকানকে ৬ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।
এছাড়াও মিরপুর বিভাগে মাস্ক ব্যবহার না করায় ১০ জনকে ৩ হাজার ৫০০ টাকা, গুলশান বিভাগে মাস্ক ব্যবহার না করায় ৩ ব্যক্তিকে ও ৫টি দোকানকে ১৩ হাজার ৬০০ টাকা এবং উত্তরা বিভাগে ১৩ ব্যক্তিকে ২ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৫০/স্বব