বাসস ক্রীড়া-১৫ : অনুমতি মিললেও পরিবার ছাড়া যেতে হবে বাবর-আজহারদের

199

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-পিসিবি
অনুমতি মিললেও পরিবার ছাড়া যেতে হবে বাবর-আজহারদের
করাচি, ১৬ জুন ২০২০ (বাসস) : সরকারীভাবে ইংল্যান্ড সফরে যাবার অনুমতি পেল পাকিস্তান ক্রিকেট দল। তবে বিধিনিষেধের তালিকা ধরিয়ে দেয়া হচ্ছে বাবর আজম-আজহার আলীদের। এরমধ্যে উল্লেখযোগ্য হলো, ইংল্যান্ড সফরে পরিবারকে সাথে নেয়া যাবে না। আর নিলেও, সেটি আলাদাভাবে। আর আলাদাভাবে গেলেও কোন লাভ থাকছে না। কারন পরিবারের কারও সাথে দেখা করার সুযোগ রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
আগামী মাসে ইংল্যান্ডে তিন ম্যাচের টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে যাবে পাকিস্তান। সিরিজ শুরুর প্রায় এক মাস আগেই ইংল্যান্ড যাবে পাকিস্তান। কারন করোনাভাইরাসের কারনে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের।
দুই সিরিজের জন্য ২৯ সদস্যের দলও ঘোষনা করেছে পিসিবি। শুধু বাকি ছিল সরকারের অনুমতি। সেই অনুমতিও পেয়ে গেছে বাবর-আজমরা। ইসলামাবাদে প্রধানমন্ত্রী ইমরানের সাথে সাক্ষাতে ইংল্যান্ডের অনুমতি নিশ্চিত করেন পিসিবির চেয়ারম্যান।
তবে করোনাভাইরাসের কারনে সতর্কতার অংশ হিসেবে ইংল্যান্ড সফরে পরিবার সাথে নেয়া যাবে না জানিয়েছে পিসিবি। পিসিবির একটি সূত্র বলছে, ‘খেলোয়াড়দের বোর্ড পরিষ্কার করে বলে দিয়েছে, পরিবার সাথে নেয়া যাবে না। পরিবার আলাদাভাবে গিয়ে থাকলেও কোনো লাভ নেই। সেপ্টেম্বরে সফর শেষ হওয়ার আগ পর্যন্ত গোটা দলের কেউ পরিবারের সঙ্গে দেখা করতে পারবে না।’
বাসস/এএমটি/১৯৩৫/স্বব