ফেনীতে নতুন ৪৯ জনসহ করোনাভাইরাসে মোট আক্রান্ত ৫৬৩

229

ফেনী, ১৬ জুন, ২০২০ (বাসস) : জেলায় নতুন করে আরও ৪৯ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৩ জন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১১জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করে জেলা স্বাস্থ্য বিভাগ।
স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এ ফেনীর ১৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫০টি নমুনা পজেটিভ পাওয়া যায়, যার মধ্যে ১টি ২য় নমুনা। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ২৫ জন, সোনাগাজীতে ১৩ জন, দাগনভূঞায় ৮জন, ফুলগাজী ২ জন ও পরশুরামে ৪ জন রয়েছে।
সূত্র জানায়, নতুন শনাক্তকৃতদের মধ্যে রয়েছেন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া ১৫জন পুলিশ সদস্যও শনাক্তের তালিকা রয়েছেন, তারা ফেনী সদরের।
দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়েত বিন করিম জানান, উপজেলায় নতুন শনাক্তকৃত ৮জনের মধ্যে ৪ জন পৌরসভার, ৩ জন মাতুভূঞা ও একজন জায়লস্কর ইউনিয়নের বাসিন্দা। এ পর্যন্ত উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ১২৮ জন। আর সুস্থ হয়েছেন ২৬ জন।
সোনাগাজীর নতুন শনাক্তকৃত ১৩ জনের মধ্যে ৭জন নবাবপুর ইউনিয়নের বাসিন্দা। বাকীরা সদর, মতিগঞ্জ ও চারচান্দিয়া ইউনিয়নের বাসিন্দা বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাশ।
ফুলগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এবিএম মোজাম্মেল হক জানান, নতুন শনাক্তকৃত ২ জনসহ উপজেলায় এ পর্যন্ত ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫ জন। নিজ বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ২৬ জন।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত জেলায় মোট শনাক্তকৃত রোগীদের মধ্যে সদরে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হয়েছে ২০৭ জন। শনাক্তকৃত সংখ্যার ভিত্তিতে জেলায় দ্বিতীয় অবস্থানে দাগনভুঞা উপজেলায় এ পর্যন্ত মোট ১২৮ জন শনাক্ত হয়েছে। এরপরে রয়েছে সোনাগাজীতে ৯৭ জন, ছাগলনাইয়ায় ৬৩ জন, পরশুরামে ২৮ জন ও ফুলগাজীতে ৩১ জন। এছাড়া আরও ৮ জন রয়েছেন ফেনী জেলার বাইরের বাসিন্দা, ফেনীতে তাদের নমুনা পরীক্ষা করা হয়েছিল।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, বর্তমানে ১৯ জন করোনা রোগী ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। ১০ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। আজ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২১ জন।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মোট ১১ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৬ জন রয়েছেন সোনাগাজীর, ২ জন করে ৪ জন ফেনী সদর ও দাগনভূঞা এবং ১ জন ছাগলনাইয়া উপজেলার বাসিন্দা। তাদের মধ্যে ৯ জন পুরুষ আর ২ জন নারী।
সূত্র আরও জানায়, এ পর্যন্ত সংগৃহীত মোট ৪ হাজার ২২টি নমুনার মধ্যে মধ্যে ২ হাজার ৯৯৯টি নমুনার ফল পাওয়া গেছে। আজ নতুন করে পরীক্ষার জন্য আরও ২২১টি নমুনা প্রেরণ করা হয়েছে।
১৬ এপ্রিল জেলার ছাগলাইনাইয়া উপজেলায় এক যুবকের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর আগে গত শনিবার ফেনীতে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৫৫জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়।