বাসস দেশ-৪৫ : ভার্চুয়ালী বিচারে হাইকোর্টে ১৩ বেঞ্চ গঠন

196

বাসস দেশ-৪৫
সুপ্রিমকোর্ট – বিজ্ঞপ্তি
ভার্চুয়ালী বিচারে হাইকোর্টে ১৩ বেঞ্চ গঠন
ঢাকা, ১৫ জুন ২০২০ ( বাসস): ভার্চুয়াল উপস্থিতিতে কাল ১৬ জুন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত হাইকোর্ট বিভাগে সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে ১৩ টি বেঞ্চ গঠন করে দেয়া হয়েছে।
হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ রোধ ও শারিরীক উপস্থিতি ছাড়া কাল ১৬ জুন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ, ২০২০ এবং অত্রকোর্ট কর্তৃক জারীকৃত প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করে তথ্য-প্রযুক্তির ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালিত হবে।
প্রধান বিচারপতি সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে ১৩ টি বেঞ্চ গঠন করে দিয়েছেন।
এর মধ্যে বিচারপতি বোরহান উদ্দিনের বেঞ্চ, বিচারপতি এম. ইনায়েতুর রহিমের বেঞ্চ, বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চে রিট মোশন ও এ সংক্রান্ত শুনানি অনুষ্ঠিত হবে। বিচারপতি ফারাহ মাহবুবের বেঞ্চ,
বিচারপতি ওবায়দুল হাসানের বেঞ্চ, বিচারপতি জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ, বিচারপতি শেখ মো: জাকির হোসেনের বেঞ্চ, বিচারপতি মো: আশরাফুল কামালের বেঞ্চ, বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চে ফৌজদারী মোশন ও এ সংক্রান্ত আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে। বিচারপতি মো: মজিবুর রহমান মিয়ার বেঞ্চে দেওয়ানী মোশন এবং এ সংক্রান্ত মামলার শুনানি, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয় এবং বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদারের বেঞ্চ মানি লন্ডারিং আইন ও দুদক আইনে আনা ফৌজদারি আবেদন ও রিট মামলা এবং বিচারপতি আবু তাহের মো: সাইফুর রহমানের বেঞ্চ অর্থঋণ সংক্রান্ত রিট মামলায় শুনানি গ্রহণ করবেন।
এ সংক্রান্ত বিস্তারিত সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
বাসস/এএসজি/ডিএ/২০২৩/এবিএইচ