সিলেটে একদিনে করোনা শনাক্ত ১৭৭ জন

389

সিলেট, ১৪ জুন ২০২০ (বাসস) : সিলেটে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত হয়েছেন ১৭৭ জন। করোনায় এ পর্যন্ত আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড এটি।
গতকাল শনিবার থেকে আজ রোববার সকাল পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরে সিলেট বিভাগেীয় কার্যালয়ের দৈনন্দিন প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।
শনিবার ওসমানী মেডিকেল কলেজ,শাবি এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষার পর এ বিভাগের ৪ জেলার ১৭৭ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।এদের মধ্যে বেশি রোগী সুনামগঞ্জ জেলায় ।
নতুন এই ১৭৭ জনের মধ্যে সিলেট জেলার ৬৭, সুনামগঞ্জে ৮৫, হবিগঞ্জে ১২ জন ও মৌলভীবাজারে ১৩ জন।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র জানায়,আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ২৩২০ জন।এর মধ্যে সিলেট জেলায় ১৩৭২, সুনামগঞ্জে ৫১৮, হবিগঞ্জে ২৩৯ ও মৌলভীবাজার জেলায় ১৯১ জন।
সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন ২০৫ জন। এর মধ্যে সিলেটে ৬১, সুনামগঞ্জে ১১৪, হবিগঞ্জে ২৪ ও মৌলভীবাজারে ৬ জন।
এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩৮ জন। এর মধ্যে সিলেটে ৮,সুনামগঞ্জে ১১, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ৪ জন।এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮৯। এরমধ্যে সিলেটে ১৪৮,সুনামগঞ্জে ১১১, হবিগঞ্জে ১৫৭ ও মৌলভীবাজারে ৭৩ জন।
এদিকে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৪০৯ জন।এরমধ্যে সিলেটে ৫৭৯, সুনামগঞ্জে ৪৪৮,হবিগঞ্জে ৭০ ও মৌলভীবাজারে ৩১২ জন।
হাসপাতালে কোয়ারেন্টিনরত (বিচ্ছিন্ন)আছেন বিভাগের ২৬৪ জন।এর মধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ১২৩ ও মৌলভীবাজারে ২৮ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।
সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিলো আরো দুইজনের প্রাণ।এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৮জনে।