বাজিস-১১ : খুলনায় পক্ষকালব্যাপী বৃক্ষমেলা শুরু

332

বাজিস-১১
খুলনা-বৃক্ষমেলা
খুলনায় পক্ষকালব্যাপী বৃক্ষমেলা শুরু
খুলনা, ২১ জুলাই, ২০১৮ (বাসস) : খুলনা সার্কিট হাউজ মাঠে আজ সকালে বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে । এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। বৃক্ষরোপণ অভিযানের এবারের প্রতিপাদ্য : ‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই; নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’।
খুলনার জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক নিত্যরঞ্জন বিশ্বাস, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুল লতিফ। স্বাগত বক্তব্য রাখেন, বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বশিরুল-আল-মামুন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি মোঃ বদরুল আলম রয়েল।
এর আগে বিভাগীয় কমিশনারের নেতৃত্বে হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউজ মাঠে (মেলা স্থল) এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায়, সুন্দরবন পশ্চিম বন বিভাগ এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করে।
পক্ষকালব্যাপী এই মেলায় সরকারি ও বেসরকারি মিলে ৫৮টি স্টাল রয়েছে। মেলা চলবে প্রতিদিন সকাল নয়টা হতে রাত আটটা পর্যন্ত।
বাসস/সংবাদদাতা/১৮৩০/মরপা