মোহাম্মদ নাসিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

389

ঢাকা, ১৩ জুন, ২০২০ (বাসস) : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র, প্রবীন আওয়ামী লীগ নেতা, সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
আজ এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধসহ দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে মোহাম্মদ নাসিম ছিলেন নির্ভীক যোদ্ধা। তিনি জনগণের প্রিয় নেতা ছিলেন বলেই পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তাঁর মৃত্যু বাংলাদেশের জাতীয় রাজনীতিতে এক অপূরণীয় ক্ষতি। দেশের রাজনৈতিক ইতিহাসে মোহাম্মদ নাসিমের নাম চির ভাস্বর হয়ে থাকবে।
রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধুর অন্যতম ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর পুত্র মোহাম্মদ নাসিম গণতন্ত্র, দেশ, দল, জনগণসহ মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে যে অবদান রেখেছেন জাতি তা চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে ।
তাঁর মৃত্যুতে বাংলাদেশ একজন নিবেদিত প্রাণ রাজনীতিককে হারালো।
রাষ্ট্রপতি প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান ।
ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম নগরীর একটি বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৭২ বছর।
তিনি স্ত্রী,তিন পুত্র ,ঘনিষ্ঠ আত্মীয়স্বজন ও শুভাকাক্সক্ষীদের রেখে গেছেন।
গত পহেলা জুন তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং করোনা নমুনা টেস্টে পজেটিভ ফলাফল পাওয়া যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫জুন ভোরে তিনি স্ট্রোকে আক্রান্ত হন। কয়েকদিন পরে পরপর দুইবার নমুনা টেস্টে তার নেগেটিভ ফলাফল পাওয়া যায়।