বাসস দেশ-১৪ : চট্টগ্রামে আরো ২০৭ জন করোনা পজিটিভ

217

বাসস দেশ-১৪
চট্টগ্রাম-করোনা
চট্টগ্রামে আরো ২০৭ জন করোনা পজিটিভ
চট্টগ্রাম, ১২ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টার রিপোর্টে আরও ২০৭ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। একই সময়ে কোভিট পজিটিভ ২ রোগী মৃত্যুবরণ করেছেন। আর হাসপাতালে চিকিৎসাশেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১২ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজ শুক্রবার এ কথা জানিয়ে বলেন, চট্টগ্রামের তিনটি এবং কক্সবাজারের একটি ল্যাবে মোট ৭৩৮ টি নমুনা পরীক্ষা করা হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবের রিপোর্ট আজ পাওয়া যায়নি।
সিভিল সার্জন জানান, করোনা পজিটিভ ২০৭ জনের মধ্যে ৮৮ জন মহানগরী এলাকার এবং ১১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায় ২৬ জনের শরীরে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৮ নমুনা পরীক্ষা করে ৪৪ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে ৫৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৩৮টি নমুনা পরীক্ষা করে ৭২ জনের এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬২টি নমুনা পরীক্ষা ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
চট্টগ্রামে আজ ১২ জুন পর্যন্ত করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৪ হাজার ৫৯৩ জন। এর মধ্যে মারা গেছেন ১০৬ জন। সুস্থ হয়েছেন ৩০৬ জন।
বাসস/কেএস/এমএন/২০১৮/আরজি