বাসস ক্রীড়া-১০ : টিম ডাক্তারের করোনা : মাঠে ফেরা হলোনা রোমানিয়া ফুটবল

204

বাসস ক্রীড়া-১০
ফুটবল-রোমানিয়া
টিম ডাক্তারের করোনা : মাঠে ফেরা হলোনা রোমানিয়া ফুটবল
রোমানিয়া, ১২ জুন ২০২০ (বাসস) : করোনাভাইরাসের কারনে গেল বিশ্বের অন্যান্য দেশের ন্যায় মার্চে থমকে গিয়েছিলো রোমানিয়া ফুটবল লিগ। আগামী সপ্তাহে আবারো মাঠে ফেরার সকল আয়োজন সম্পন্ন করেছিলো তারা। কিন্তু সব আয়োজন ভেস্তে গেল। টিম ডাক্তারের করোনাভাইরাস পজিটিভ হওয়ায় এখনই মাঠে ফেরা হচ্ছে না রোমানিয়া লিগের।
আজ শুক্রবারই শুরু হওয়ার কথা ছিল রোমানিয়া লিগের। এদিন, মুখোমুখি হবার কথা ছিলো এফসি বটোসানি ও ইউনিভার্সিটাটি ক্রাইওভার। মাঠে ফেরার আগে দুই ক্লাবের খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয় । কিন্তু দুই ক্লাবের স্টাফদের শরীরে করোনাভাইরাস পজিটিভ হওয়ায়, লিগ পুনরায় স্থগিত করে কর্তৃপক্ষ।
রোমানিয়ার সংবাদ মাধ্যমকে লিগের প্রধান জাস্টিন স্টিফেন বলেন, ‘আমরা সবাই চাই স্টেডিয়ামে ফুটবল ফিরে আসুক, কিন্তু খেলোয়াড়দের স্বাস্থ্যই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।’
করোনাভাইরাসের কারনে তিন মাসের বিরতির পর শুক্রবার থেকে পুনরায় লিগ শুরুর পরিকল্পনা ছিলো রোমানিয়ার। বটোসানির টিম ডাক্তারের শরীরে করোনা পজিটিভ হওয়ায়, খেলোয়াড় ও স্টাফরা কোয়ারেন্টাইনে চলে যায়।
সূচি অনুযায়ী শনিবার চার ম্যাচ হবার কথা ছিলো। এরমধ্যে ডায়নামো বুখারেস্ট নিজেদের ঘরে মুখোমুখি হতো সিন্ডিয়া তারগোভিস্টের। কিন্তু ডায়নামোর একজন স্টাফের গায়ে করোনা পজিটিভ হওয়ায়, আসর পুনরায় শুরু করতে পারলো না রোমানিয়া।
বটোসানির মালিক ভ্যালারিউ ইফতিমী বলেন, ‘আমরা ভীত। মৌসুম আর শুরু হবে না।’
তিন মাস পর আজ থেকে লিগ ওয়ান শুরুর অনুমতি দিয়েছিলো রোমানিয়া সরকার।
চ্যাম্পিয়নশীপের দ্বিতীয় পর্বে আটটি ম্যাচ বাকী ছিলো। তবে আর যদি কোন সংক্রমিত না পাওয়া যায়, তবে সাপ্তাহিক বন্ধে কিছু ম্যাচ হতে পারে।
রোমানিয়ায় ২১ হাজার ৪শ মানুষ করোনায় আক্রান্ত হয়। এরমধ্যে ১হাজার ৩৮০ মানুষের মৃত্যু ঘটে।
বাসস/এএমটি/১৯২১/স্বব