বাসস দেশ-৬ : অগ্নিদগ্ধ সাংবাদিক নান্নু ঢামেক হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি

105

বাসস দেশ-৬
নান্নু-অগ্নিদগ্ধ
অগ্নিদগ্ধ সাংবাদিক নান্নু ঢামেক হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি
ঢাকা, ১২ জুন, ২০২০ (বাসস) : দৈনিক যুগান্তরের সিনিয়র সাংবাদিক মোয়াজ্জেম হোসেন নান্নুকে অগ্নিদগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) ‘শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের’ আইসিইউতে ভর্তি করা হয়েছে।
আজ শুক্রবার ভোররাত ৪টার দিকে রাজধানীর বাড্ডা থানার আফতার নগরের ৩ নম্বর রোডের বি ব্লকের নিজ বাসায় রান্নাঘরের গ্যাসের চুলার লিকেজ থেকে থেকে ছড়িয়ে পড়া আগুনে তিনি গুরুতর দগ্ধ হয়েছেন।
তিনি দৈনিক যুগান্তরের সিনিয়র অপরাধ বিষয়ক রিপোর্টার ও ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক।
নান্নুর স্ত্রী শাহীনা আহমেদ পল্লবী আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, সাংবাদিক নান্নুর অগ্নিদগ্ধ হওয়ার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান ক্রাব নেতৃবৃন্দ। তার দ্রুত সুস্থতা কামনা করে সাংবাদিক সমাজসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ক্র্যাবের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু।
ঢামেক পুলিশ বক্সের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া আজ বাসসকে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাজধানীর আফতাবনগরের ৩ নম্বর রোডের বি ব্লকের নান্নুর বাসায় গ্যাসের লাইনে লিকেজ ছিল। নান্নু আজ রাত ৩টার দিকে রান্না ঘরে দিয়াশলাই কাঠি দিয়ে আগুন জ্বালাতে যান। এসময় হঠাৎ করে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে নান্নু গুরুতর অগ্নিদগ্ধ হন। পরে তাকে তার পরিবার ও আশপাশের লোকজন উদ্বার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ‘শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের’ আইসিইউতে ভর্তি আছেন।
নান্নুর স্ত্রী পল্লবী জানান, নান্নু বৃহস্পতিবার দিবাগত রাতে নাইট ডিউটি শেষে অফিস থেকে বাসায় ফিরে খাওয়া-দাওয়ার পর ঘুমাতে যাওয়ার আগে হঠাৎ শব্দ হয়। গ্যাসের গন্ধও পাওয়া যাচ্ছিল। গ্যাস লাইনের লিকেজ থেকে সম্ভবত অগুন লাগে।
আজ সকালে ঢামেক হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শঙ্কর পাল গনমাধ্যমকে জানান, সাংবাদিক মোয়াজ্জেম হোসেন নান্নুর শরীরের ৬০ শতাংশ দগ্ধ হয়েছে, তার অবস্থা আশঙ্কাজনক।
শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন আজ গণমাধ্যমকে বলেন, আগুনে দগ্ধ নান্নুর অবস্থা খুবই ক্রিটিক্যাল। তার শরীরের প্রায় ৬০ শতাংশের মতো পুড়ে গেছে। তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ( আইসিইউ) নেওয়া হয়েছে।
ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, ভোর রাত পৌনে ৪টার দিকে অগ্নিকান্ডেরর খবর পেয়ে ঘটনাস্থলে দু’টি ইউনিট যায়। এরআগেই আগুন নিভে যায়। বাসায় গ্যাস বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয় বলে তিনি জানান ।
উল্লেখ্য, গত ২ এপ্রিল মোয়াজ্জেম হোসেন নান্নুর একমাত্র ছেলে স্বপ্নিল আহমেদ পিয়াস একই বাসায় আগুনে দগ্ধ হয়ে মারা যান।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬৪৫/এমএবি