বাসস ক্রীড়া-৬ : বাবরসহ ৩ ক্রিকেটারকে সতর্ক করল পিসিবি

113

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-পিসিবি
বাবরসহ ৩ ক্রিকেটারকে সতর্ক করল পিসিবি
করাচি, ১১ জুন ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের মধ্যে নিষেধাজ্ঞা অমান্য করে অনুশীলন করায় ওয়ানডে-টি২০ অধিনায়ক বাবর আজমসহ তিন ক্রিকটোরকে সতর্ক করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড(পসিবি)। বোর্ডের নিষেধাজ্ঞা আমান্য লাহোরের একটি স্থাণীয় ক্লাবে অনুশীলন করায় তিন খেলোয়াড় বাবর,ইমাম-উল-হক এবং নাসিম শাহকে সর্তক করে দিয়েছে পিসিবি।
আগামী মাসের শেষ দিকে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-২০ সিরিজ লোর সুচি রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের। ঐ সিরিজকে সামনে রেখে লাহোর ও গাদ্দাফি স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্প আয়োজনের পরিকল্পনা ছিলো পিসিবির। কিন্তু পাকিস্তানে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ও যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে না পারায়, তা বাতিল করে পিসিবি। কিন্তু বোর্ডের কাছ থেকে অনুমতি না নিয়ে ব্যক্তিগতভাবে অনুশীলন করেন বাবর-ইমাম ও নাসিম।
বোর্ডের এক কর্মকর্তা বলেন,উল্লেখিত তিন ক্রিকেটার যথাযথ স্বাস্থ্য বিধি না মেনে অনুশীলন করেছেন।
তিনি বলেন, ‘এই পরিস্থিতির কারনে আমরা অনুশীলন ক্যাম্প বাতিল করেছি। কেননা সবার খেলোয়াড়দের স্বাস্থ্য নিরাপত্তা হলো গুরুত্বপূর্ণ। স্থানীয় ক্লাবে স্বাস্থ্য সুরক্ষা কতটা আছে, সেটিই আমরা জানি না। তবে তাদের এমনটা করা উচিত হয়নি। বোর্ড মৌখিকভাবে বাবর-ইমাম-নাসিমকে সর্তক করে দিয়েছে।’
বাসস/এএমটি/১৭৫০/স্বব