বাসস ক্রীড়া-৩ : টি-২০ বিশ্বকাপের সিদ্বান্তের আগে আরও পর্যবেক্ষণ করতে চায় আইসিসি

122

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-আইসিসি
টি-২০ বিশ্বকাপের সিদ্বান্তের আগে আরও পর্যবেক্ষণ করতে চায় আইসিসি
দুবাই, ১১ জুন ২০২০ (বাসস) : আগামী অক্টোবর-নভেম্বরে নির্ধারিত টি-২০ বিশ্বকাপ নিয়ে গতকালের বৈঠকেও কোন সিদ্ধান্ত নিতে পারেনি বিশ্ব ক্রিকেটের নির্বাহি সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী বিশ্বকাপ নিয়ে সিদ্বান্ত এক মাস পিছিয়ে দিলো আইসিসি। প্রাণঘাতি করোনাভাইরাসের পরিস্থিতি অভালোভাবে পর্যবেক্ষণ করতে চাইছে আইসিসি। সব কিছু ভালভাবে পর্যবেক্ষণ শেষে আগামী মাসে আসন্ন টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্বান্ত নিবে আইসিসি।
বুধবার রাতে ভিডিও কনফারেন্সে বৈঠক শেষে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানিয়েছে আইসিসি।
আইসিসি প্রধান নির্বাহী মানু সনে বলেন, ‘মহামারীর কারণে বিশ্বব্যাপী পরিস্থিতি খুব দ্রুত পরিবর্তন হচ্ছে। এ অবস্থায় কোনো তাড়াহুড়ো করা উচিত হবে না। সব দিক বিবেচনা করে, পুরোপুরি নিশ্চিত হয়েই সিদ্বান্ত নিতে হবে। এই ইভেন্টের সাথে জড়িত সকলের স্বাস্থ্য সুরক্ষার বিষয় সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।’
এটি বিশ্বকাপ সিদ্বান্ত নিলেই, নেয়া হয়ে যাবে, তাই সকলের সাথে আলাপ-আলোচনা করেই বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা করবে বলে জানান সনে, ‘সিদ্ধান্ত নেয়ার জন্য আমাদের কাছে শুধু একটাই সুযোগ। সিদ্বান্ত নিলে, তা বুঝেশুনেই নিতে হবে। আমাদের সদস্য দেশ, ব্রডকাস্টার, পার্টনার, সব দেশের সরকার এবং খেলোয়াড়দের সঙ্গে আলোচনা চালিয়ে যাবো। সবার মতামতের ওপর ভিত্তি করে সঠিক সিদ্ধান্ত নেয়া যায়।’
আগামী ১৮ অক্টোবর থেকে বিশ্বকাপ শুরু হবার কথা রয়েছে। করোনাভাইরাস নিয়ে উদ্বেগের মধ্যে ১৬ দলকে নিয়ে নিজেদের দেশে বিশ্বকাপ করতে অস্ট্রেলিয়াও আগ্রহী নয়। যদিও তাদের দেশে সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে এসেছে এবং বিধিনিষেধও উঠতে শুরু করেছে।
একটি সূত্র বলছে, আইসিসির কয়েকজন সদস্য চাইছে, যদি চলতি বছরে বিশ্বকাপ না করা যায়, তা হলে ২০২১-এ ভারতের টি-২০ বিশ্বকাপ পিছিয়ে ২০২২-এ আয়োজন করা হবে। এ বছরেরটা অস্ট্রেলিয়ায় ২০২১-এ করা হোক।
বাসস/এএমটি/১৭২৫/স্বব