নড়াইলে কৃষক অ্যাপের মাধ্যমে বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন

497

নড়াইল, ১০ জুন, ২০২০ (বাসস) : জেলার কৃষকদের কাছ থেকে আজ কৃষক অ্যাপের মাধ্যমে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।
দুপুরে পৌর এলাকার ভাদুলীডাঙ্গায় ৬নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শরফুল ইসলাম লিটুর বাড়ির চত্বরে জেলা খাদ্য বিভাগের আয়াজনে কৃষকদের কাছ থেকে ধান বোরো ধান সংগ্রহ-২০২০ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।
এ সময় সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সেক্রেটারি নিজামউদ্দিন খান নিলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাসুদ রানা, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুল ইসলাম, সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা তরুণ বালা, পৌরসভার কাউন্সিলর মো. শরফুল ইসলাম লিটু উপস্থিত ছিলেন।
জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা যায়, বুধবার ভাদুলীডাঙ্গা গ্রামের কৃষক আরতি রাণী দাস, বিন্দু ঘোষ ও মো. কোহিনুর রহমানের কাছ থেকে এক টন করে মোট ৩ টন ধান সরাসরি ক্রয় করা হয়। প্রতি মণ ধান ১ হাজার ৪০ টাকা দরে লটারির মাধ্যমে নির্বাচিত ৮ হাজার ১১১ জন কৃষককের কাছ থেকে মোট ৩ হাজার ৮৩৪ টন ধান ক্রয় করা হবে।
কৃষকের বাড়ি থেকে খাদ্য গুদাম পর্যন্ত ধান পৌঁছানোর ব্যয়ভার নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তুজার পক্ষ থেকে করা হচ্ছে বলে জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুল ইসলাম।
জেলা প্রশাসক আনজুমান আরা জানান, সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তুজা কৃষকের বাড়ি গিয়ে সরাসরি ধান ক্রয়ের ব্যাপারে খুবই আন্তরিক। তিনি কৃষককের কথা চিন্তা করে তাদের ধান পৌঁছাতে যেন পরিবহন ব্যয় না হয়, সে জন্য খাদ্য গুদামে ধান নেয়ার জন্য পরিবহনের ব্যবস্থা করে দিয়েছেন।