ফেনীতে নতুন ২৭ জনসহ করোনা আক্রান্তের মোট সংখ্যা ৩৪৭

291

ফেনী, ১০ জুন, ২০২০ (বাসস) : নতুন শনাক্তকৃত ২৭ জনসহ এ পর্যন্ত ফেনীতে মোট ৩৪৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।
আজ দুপুরে জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বাসসকে জানান, নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এ ফেনীর ১৫১ টি নমুনা পরীক্ষা হয়েছে গতকাল। আজ প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, তার মধ্যে ৩৪ টি নমুনা পজেটিভ এসেছে। এর মধ্যে ৭টি করোনা আক্রান্ত রোগীর ২য় নমুনার রিপোর্ট ছিলো।
জেলা করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, আজ পর্যন্ত ফেনীতে সংগৃহীত মোট ৩ হাজার ৩০টি নমুনার মধ্যে ২ হাজার ২৫২টি নমুনার ফলাফল পাওয়া গেছে।
তিনি জানান, এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে ৭৩ জন সুস্থ হয়েছেন। এদের মধ্যে সদরে ২৫ জন, সোনাগাজীতে ৮ জন, ছাগলনাইয়ায় ১৩ জন, দাগনভূঞায় ১০ জন, পরশুরামে ৭ জন ও ফুলগাজীতে ৫ জন সুস্থ হয়েছেন। আর জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯জন।
এর আগে গত ১৬ এপ্রিল জেলার ছাগলাইনাইয়া উপজেলায় এক যুবকের শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। মাঝখানে আক্রান্তের হার সীমিত থাকলেও মে তে এসে তা লাফিয়ে লাফিয়ে ক্রমশ বাড়তে শুরু করে।
স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, ৫ জুন শুক্রবার ফেনীতে একদিনে সর্বোচ্চ সংখ্যক ৪৯ জন করোনা রোগী শনাক্ত করা হয়। এর আগে শুক্রবার (২৯ মে) একদিনে ৪৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছিল।