সম্ভাব্য শিরোপা নির্ধারনী ম্যাচে লিভারপুলকে আথিথেয়তা দিবে এভারটন

154

লন্ডন, ১০ জুন ২০২০ (বাসস/এএফপি): হোম গ্রাউন্ডে প্রিমিয়ার লীগের খেলা আয়োজনে লিভারপুল সিটি কাউন্সিলের সবুজ সংকেত পেয়েছে করেছে এভারটন ও লিভারপুল ফুটবল ক্লাব। ফলে আগামী ২১ জুন প্রিমিয়ার লীগের সম্ভাব্য শিরপো নির্ধারনী ম্যাচটি অনুষ্ঠিত হবে এভারটনের গুডিসন পার্কে।
এর আগে ১৭ জুন বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি যদি আর্সেনালের মাঠে হেরে যায়, তাহলে মার্সিসাইড ডার্বিতে জয় পেলেই ৩০ বছর পর লিভারপুলের হয়ে যাবে প্রিমিয়ার লীগের শিরোপা। করোনা ভাইরাসের বিধিনিষেধের কারণে সমর্থকরা অন্তত আশেপাশে থেকেই অভিনন্দন জানাতে পারবে প্রিয় ক্লাবকে। লিভারপুল ও তাদের স্টেডিয়াম অ্যানফিল্ড থেকে এক মাইলেরও কম দূরত্বে অবস্থিত গুডিসন পার্ক।
বুধবার কাউন্সিল, পুলিশ, ক্লাব ও সমর্থক গোষ্ঠির যৌথ সভায় নিরপক্ষে ভেন্যুর পরিবর্তে লিভারপুলেই খেলা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। মাঠের নিরপত্তা বিষয়ক উপদেষ্টা কমিটির দায়িত্ব প্রাপ্ত লিভারপুলের উপ-মেয়র ওয়েন্ডি সিমন বলেন,‘ ২০১৯/২০ প্রিমিয়ার লীগ মৌসুমের খেলা গুডিসন পার্ক ও অ্যানফিল্ডে নিরাপদে পরিচালনার জন্য মার্সিসাইড পুলিশ, জনস্বাস্থ্য বিভাগ, এভারটন ও লিভারপুল ক্লাব ও সরকারের অনুমোদন ও উপযুক্ত নিদের্শনা পেয়ে আমরা সন্তুস্ট।’
তবে নতুন করে শুরু হওয়া লীগের প্রথম দুই ম্যাচে যথাক্রমে আর্সেনাল ও বার্নলির কাছে যদি সিটিজেনরা কোন পয়েন্ট না খোয়ায়, তাহলে আগামী ২৪ জুন ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে হোম গ্রাউন্ড অ্যানফিল্ডেই শিরোপা নিশ্চিত করার সুযোগ পাবে লিভারপুল।