বাজিস-৪ : মাদারীপুর ও খাগড়াছড়িতে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

106

বাজিস-৪
সেনাবাহিনী-ত্রাণ
মাদারীপুর ও খাগড়াছড়িতে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ
ঢাকা, ১০ জুন, ২০২০ (বাসস) : বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে মাদারীপুর ও খাগড়াছড়িতে আজ সেনাবাহিনীর পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বাসস’র মাদারীপুর ও খাগড়াছড়ি জেলা সংবাদদাতাদের পাঠানো সংবাদে জানা যায়-
মাদারীপুরে অসহায় মানুষের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে এক মিনিটের সম্প্রীতির বাজারের আয়োজন করা হয়েছে। আজ সকালে রাজৈরের কেজেএস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এই বাজারের আয়োজন করা হয়। নিরাপদ দুরুত্ব বজায় রেখে অসহায় ও হতদরিদ্র ৫শ’ পরিবারকে দেয়া হয় ত্রাণ সহায়তা। এরমধ্যে তৃতীয় লিঙ্গ, বেদে সম্প্রদায়, মালীসহ সমাজের বিভিন্ন স্তরের অসহায় পরিবার রয়েছে।
ত্রাণ সহায়তার প্যাকেটে চাল, ডাল, আলু, সাবানসহ বিভিন্ন ধরনের সবজি দেয়া হয়।
করোনার কারণে দীর্ঘদিন কাজে যেতে না পারা সমাজের নিন্ম আয়ের মানুষকে বাংলাদেশ সেনাবাহিনী উদ্যোগে এসব খাদ্য সামগ্রী দেয়া হয়। পর্যায়ক্রমে জেলার বিভিন্ন স্থানে এক মিনিটের বাজার আয়োজন করা হবে বলে জানায় সেনা কর্মকর্তারা। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর লে. কর্নেল আশরাফুল আলম খান, মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, রাজৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ মোতালেম মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহানা নাসরিন, পৌর মেয়র শামীম নেওয়াজ মুন্সিসহ অনেকেই উপস্থিত ছিলেন।
অপরদিকে, আজ সকালে খাগড়াছড়ি রিজিয়নের লংগদু জোন অধিনায়ক লে. কর্নেল মিরাজ হায়দার চৌধুরীর নেতৃত্বে লংগদু, মাইনীমুখ, করল্যাছড়ি ও ইয়ারাংছড়ি এলাকায় খাল, ঝিরি, পাহাড় ও ছড়া দুর্গম পথ পাড়ি দিয়ে হতদরিদ্র মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়।
চাল, ডাল, আটা, তেল, লবন, পিঁয়াজ, আলু, সুজি, বিস্কুট ও সাবানসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী ত্রাণ পেয়ে খুশি হত-দরিদ্র মানুষগুলো।
এদিকে একই দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়নের উদ্যোগে পানছড়ি উপজেলায় দূর্গম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা দেয়া হয়েছে।
খাগড়াছড়ি ৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এর লেডি অফিসার মেজর উম্মে হাবিবা আসমার নেতৃত্বে স্বাস্থ্য সেবা দেয়া হয়।
বাসস/সংবাদদাতা/১৭৩১/কেজিএ