বাজিস-১ : ফেনীতে ১৬ কোটি টাকা মূল্যমানের সাপের বিষসহ একজন আটক

126

বাজিস-১
সাপ-বিষ-আটক
ফেনীতে ১৬ কোটি টাকা মূল্যমানের সাপের বিষসহ একজন আটক
ফেনী, ১০ জুন, ২০২০ (বাসস) : ফেনীতে ১৬ কোটি টাকা মূল্যমানের ২ পাউন্ড সাপের বিষসহ মো. ইকবাল হোসেন (৩৫) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব-৭।
ফেনী-নোয়াখালী আঞ্চলিক সড়কের দক্ষিণ কাশিমপুর থেকে গতকাল তাকে আটক করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. নুরুজ্জামান।
তিনি আজ বাসসকে জানান,সাপের বিষ পাচারের গোপন খবর পেয়ে দক্ষিণ কাশিমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্টসের সামনের সামনে চেকপোস্ট বসায় র‌্যাব। এসময় ফেনী অভিমুখী একটি মোটরসাইকেল থামালে এর দুই আরোহী পালিয়ে যাবার চেষ্টা করে। র‌্যাব সদস্যরা ধাওয়া করে নোয়াখালীর সুধারামপুর উপজেলার পশ্চিম রুইয়া এলাকার লাতু মিয়ার ছেলে মো. ইকবাল হোসেনকে আটক করে। অপর মোটরসাইকেল আরোহী পালিয়ে যেতে সক্ষম হয়। আটক ইকবালের দেয়া তথ্য মতে, সঙ্গে থাকা লাল রংয়ের শপিং ব্যাগের ভেতর একটি কাঁচের কৌটা হতে ২ পাউন্ড সাপের বিষ উদ্ধার করে র‌্যাব।
তিনি জানান, এসময় তার সঙ্গে থাকা নম্বরবিহীন একটি মোটরসাইকেল, একটি মোবাইল, দু’টি সিম ও একটি মেমো বই জব্দ করা হয়।
মো. নুরুজ্জামান জানান, এসব সাপের বিষ তারা বিদেশ থেকে চোরাই পথে আমাদানি করে দেশের বিভিন্ন অঞ্চলে অধিক মূল্যে বিক্রি করে আসছে বলে জিজ্ঞাসাবাদে ইকবাল জানায়। জব্দকৃত সাপের বিষের আনুমানিক মূল্য ১৬ কোটি টাকা। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১১৪২/কেজিএ