বাসস দেশ-২৯ : পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে আস্থা তৈরির জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হবে : পর্যটন সচিব

415

বাসস দেশ-২৯
পর্যটক-সুরক্ষা
পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে আস্থা তৈরির জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হবে : পর্যটন সচিব
ঢাকা, ৯ জুন, ২০২০ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক বলেছেন, পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে আস্থা তৈরি করার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।
আজ মঙ্গলবার বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং ভ্রমণ ম্যাগাজিনের যৌথ উদ্যোগে আয়োজিত কোভিড-১৯ পরবর্তী বিশ্ব: বাংলাদেশের পর্যটনের সেরা পেনাল্টি শীর্ষক জুম কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মহিবুল হক বলেন, পর্যটকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পর্যটনের ক্ষেত্রে পর্যটক ও পর্যটন ব্যবসার সাথে জড়িত সকলের জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ড একটি গাইডলাইন প্রণয়ন করবে।
তিনি বলেন, হোটেল-মোটেলগুলোসহ পর্যটনের সাথে জড়িত সকল প্রতিষ্ঠানকে এই গাইডলাইন মেনে চলতে হবে। হোটেল-মোটেল ও পর্যটন গন্তব্যে এই গাইডলাইন ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে কিনা তাও মনিটরিং করা হবে।
ভ্রমণ ম্যাগাজিনের সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদের সভাপতিত্বে জুম কনফারেন্সে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নওয়াজীশ আলী খান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের প্রধান অধ্যাপক রাশিদুল হাসান প্রমুখ।
কোভিড-১৯ পরবর্তী সময়ে পর্যটকদের আচরণে উল্লেখযোগ্য পরিবর্তন আসবে উল্লেখ করে আলোচকরা পর্যটন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তুলে ধরেন।
বাসস/সবি/বিকেডি/১৯৫২/এএএ