নতুন ১০৬ জনসহ চট্টগ্রামে করোনা আক্রান্ত ৪ হাজার ছাড়ালো

314

চট্টগ্রাম, ০৮ জুন ২০২০ (বাসস) : চট্টগ্রামে নতুনভাবে আরও ১০৬ জন আক্রান্ত হয়েছে। জেলা ও মহানগরীতে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে।
সোমবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এতথ্য জানান।
তিনি বলেন, রোববার রাত পযর্ন্ত চট্টগ্রামের বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১০৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরী এলাকায় ৫৫ জন এবং জেলার বিভিন্ন উপজেলায় ৫১ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।
তিনি জানান, ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৮৭ নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ৪২ টি পজেটিভ পাওয়া যায়। এরমধ্যে চট্টগ্রাম মহানগরীতে ১৪ জন ও বিভিন্ন উপজেলায় ২৮ জন আক্রান্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব ১৫১ নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ৪১টি পজেটিভ পাওয়া যায়। এরমধ্যে ৪১ জনই মহানগরী এলাকার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১৪৮ নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ২০ টি পজেটিভ। আক্রান্ত ২০ জনই চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ৩০জনের নমুনা পরীক্ষায় ৩জনের পজেটিভ পাওয়া গেছে । এছাড়া গত ২৪ ঘণ্টায় নগরীতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ করোনা আপডেটে নতুন করে ১০৬ জনসহ চট্টগ্রামে সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪ হাজার ৬৮ জন। সব মিলিয়ে চট্টগ্রাম মহানগরী ও জেলায় রোববার পর্যন্ত কোভিড-১৯ রোগে ৯৮ জনের মৃত্যু হয়েছে।