বাসস দেশ-২৫ : সিলেটে আরও দু’টি সরকারি হাসপাতালে করোনা চিকিৎসা দেয়া হবে

105

বাসস দেশ-২৫
সিলেট-করোনা হাসপাতাল
সিলেটে আরও দু’টি সরকারি হাসপাতালে করোনা চিকিৎসা দেয়া হবে
সিলেট, ৮ জুন, ২০২০ (বাসস) : সিলেটে করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে আরও দু’টি সরকারি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হবে।
বর্তমানে সিলেটে সরকারিভাবে একমাত্র শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। এখন থেকে আরও দুটি সরকারি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে।
হাসপাতাল দু’টি হচ্ছে ৩১ শয্যাবিশিষ্ট খাদিমপাড়ায় হযরত শাহপরান (রঃ) হাসপাতাল ও ৫০ শয্যাবিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
এই দু’টি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা শুরু হলে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে রোগীর চাপ কমে যাবে। সিলেটে করোনা রোগী বেড়ে যাওয়ায় নগরীর অতি নিকটবর্তী খাদিমপাড়া হাসপাতাল ও দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শুরুর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
রোববার থেকেই হাসপাতাল দু’টিতে সেবা প্রদান শুরুর নির্দেশ দেয়া হয়েছে। হাসপাতাল দু’টিতে করোনায় কম ঝুঁকিপূর্ণ রোগীদের চিকিৎসা সেবা দেয়া হবে। সাধারণ চিকিৎসার পাশাপাশি সেখানে অক্সিজেন সাপোর্ট থাকবে।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ৩১ শয্যাবিশিষ্ট খাদিমপাড়া হাসপাতাল ও ৫০ শয্যাবিশিষ্ট দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের সরকারিভাবে চিকিৎসা দেয়া হবে। তুলনামূলক কম ঝুঁকিপূর্ণ রোগীদের এই দু’টি হাসপাতালে নেয়া হবে। এখানে আইসিইউ বা ভেন্টিলেশন সাপোর্ট না থাকলেও সাধারণ চিকিৎসার পাশাপাশি অক্সিজেন সাপোর্ট রাখা হয়েছে। পরিবেশ পরিস্থিতি বুঝে এ হাসপাতাল দু’টিতে অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯১৮/এএএ