বাসস ক্রীড়া-৮ : বুন্দেসলিগা থেকে অবনমনের পথে ওয়ার্ডার ব্রেমেন

111

বাসস ক্রীড়া-৮
ফুটবল-জার্মানি-বুন্দেলিগা
বুন্দেসলিগা থেকে অবনমনের পথে ওয়ার্ডার ব্রেমেন
বার্লিন, ৮ জুন ২০২০ (বাসস/এএফপি) : নিজেদের মাঠে রোববার উলফসবার্গের কাছে ০-১ গোলে পরাজিত হয়ে বুন্দেস লীগা থেকে নীচের টায়ারে অবনমনের পথে অনেকটাই এগিয়ে গেল ওয়ার্ডার ব্রেমেন। তবে শালকের সঙ্গে ১-১ গোলে ড্র করে অবনমনের খড়গ থেকে কিছুটা নিরাপদেই রয়েছে ইউনিয়ন বার্লিন। এ সময় হাঁটু গেড়ে দুই ক্লাবের খেলোয়াড়রা সংহতি প্রকাশ করেন জর্জ ফ্লয়েড হত্যাকান্ডের প্রতিবাদে বিশ^ব্যাপী ছড়িয়ে পড়া বর্ণবাদ বিরোধী আন্দোলনের প্রতি।
ম্যাচের ৮২ মিনিটের স্বগতিক দলের বিপক্ষে একমাত্র গোলটি করেছেন আউট ওয়েঘর্স্ট । দর্শনীয় হেডে গোল করে নিজ দল উলফসবার্গকে পয়েন্ট তালিকার ষষ্ঠ অবস্থানেও ফিরিয়ে আনেন তিনি। এই গোলের মাধ্যমে আগামী মৌসুমে দলকে ইউরোপা লীগে খেলার পথেও নিয়ে এসেছেন তিনি।
এই মৌসুমে লীগে এটি ছিল ডাচ তারকার ১২তম গোল।স্বাগতিক ফুটবলার জাবের স্লাজেরের শটের বল ক্রস বারে লেগে ফিরে আসার মুহুর্তের মধ্যেই এই গোল করেন তিনি। এই হারের ফলে ১৯৮০ সালের পর প্রথম বুন্দেসলীগায় অবনমন নিশ্চিত করল ওয়ার্ডার। ক্লাবটির অধিনায়ক নিকোলাস মইসান্দের বলেন,‘ এটি খুবই হতাশার। তবে এখনো সবকিছু সম্ভব। আমরা অবনমন থেকে নিজেদের রক্ষার জন্য শেষ মুহুর্ত পর্যন্ত সব ধরনের প্রচেস্টা চালিয়ে যাব।’
রোববার জার্মানির রাজধানীতে অনুষ্ঠিত লীগের আরেক ম্যাচে উফসবার্গের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইউনিয়ন বার্লিন। তবে মাঠে খেলা শুরুর আগেই হাঁটু গেড়ে বিশ^ব্যাপী চলমান বর্ণবাদ বিরোধী আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেন উভয় ক্লাবের খেলোয়াড়রা। এদিন অনুষ্ঠিত তৃতীয় ম্যাচে কোলন ১-১ গোলে ড্র করেছে অসবার্গের সঙ্গে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭১৫/স্বব