বাসস দেশ-২৬ : উন্নত চিকিৎসার জন্য কামরানকে ঢাকায় প্রেরণ

202

বাসস দেশ-২৬
কামরান-চিকিৎসা
উন্নত চিকিৎসার জন্য কামরানকে ঢাকায় প্রেরণ
সিলেট, ৭ জুন ২০২০ (বাসস) : করোনায় আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে।
আজ রোববার সন্ধ্যা ৬টা ৩৮ মিনিটে তাকে বহনকারি এয়ার এম্বুলেন্স ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়ে।
কামরানের ছেলে আরমান আহমদ শিপলু জানিয়েছেন, ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাকে ভর্তি করা হবে।
আজ সকালে কামরানের পরিবারের পক্ষ থেকে তার শারীরিক অবস্থার অবনতির বিষয়টি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে অবগত করা হয়। তিনি বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান। এরই প্রেক্ষিতে কামরানের জন্য আজ বিকাল সোয়া ৬টার দিকে বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্স ওসমানী বিমানবন্দরে এসে অবতরণ করে। এর আগে পৌনে ৬টার দিকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে কামরানকে কার্ডিয়াক অ্যাম্বুলেন্সযোগে ওসমানী বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়।
গত ২৭ মে স্ত্রী আসমা কামরান করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর নিজ বাসায় কোয়ারেন্টাইনে ছিলেন কামরান। উপসর্গ দেখা দেয়ায় গত শুক্রবার নমুনা পরীক্ষা করা হয়। রাতে কামরানের করোনা রিপোর্ট পজেটিভের খবর আসে। শনিবার সকালে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয় তাকে।
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান জানান, করোনার উপসর্গ ছাড়াও বদর উদ্দিন আহমদ কামরানের ডায়বেটিসসহ নানা শারীরিক সমস্যা রয়েছে। সিলেটে অভিজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসা চলছিল। আজ তাকে ঢাকায় পাঠানো হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএআর/২০৩০/এবিএইচ