বাসস ক্রীড়া-৯ : মাঠে ফিরলো রশিদ-নবীরা

142

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-আফগানিস্তান
মাঠে ফিরলো রশিদ-নবীরা
কাবুল, ৭ জুন ২০২০ (বাসস) : প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে গেল মার্চ থেকে গৃহবন্দি থাকার পর অবশেষে আজ থেকে মাঠে ফিরলো আফগানিস্তান ক্রিকেট দল। ২২ সদস্যের দল নিয়ে আজ থেকে কাবুল স্টেডিয়ামে অনুশীলন শুরু করলো আফগানরা।
প্রায় এক মাসব্যাপী চলবে এই ক্যাম্প। এই ক্যাম্পটি দলীয়ভাবে হলেও, শারীরিক সুরক্ষার জন্য আইসিসি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং আফগানিস্তানের সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল বিধিনিষেধ মেনেই খেলোয়াড়রা অনুশীলন করবেন।
এ ব্যাপারে আইসিসি একটি টুইট করেছে। সেটি হলো, ‘আফগানিস্তান তাদের ট্রেনিং শুরু করেছে। কাবুলে ২২ সদস্যের দলটি এক মাসব্যাপি অনুশীলন করবে।
গেল ২ জুন অধিনায়ক আসগর আফগান ও কোচ ল্যান্স ক্লুজনারের সাথে বৈঠক করে অনুশীলনে ফেরার সিদ্বান্ত নেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড।
আন্তর্জাতিক ক্রিকেটে আফগানিস্তানের খেলা অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়ার টি-২০ বিশ্বকাপ। সেটি হবে কি-না, তা এখনো নিশ্চিত নয়। তবে নভেম্বরের অস্ট্রেলিয়ার মাটিতে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলবে আফগানরা। পার্থে ২১ নভেম্ব শুরু হবে টেস্ট ম্যাচটি। সম্প্রতি গ্রীষ্মকালীন দ্বিপাক্ষীক সিরিজর সূচি নির্ধারন করে অস্ট্রেলিয়া।
অনুশীলন ক্যাম্পে ডাক পাওয়া আফগানিস্তানের খেলোয়াড়রা :
আসগর আফগান, রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, মোহাম্মদ নবী, নজিবউল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, রশিদ খান, নবীন উল হক, শাপুর জাদরান, কাইস আহমেদ, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, সামিউল্লাহ শিনওয়ারি, উসমান গণি, মোহাম্মদ শাহজাদ, সায়েদ শিরজাদ, দারউইশ রাসুলি, জহির খান, ফরিদ মালিক, হামজা হোতাক এবং শরাফুদ্দিন আশরাফ।
বাসস/এএমটি/১৮০৫/স্বব