বাসস ক্রীড়া-৫ : প্রিমিয়ার লিগের স্টেডিয়ামগুলোকে তিনটি জোনে ভাগ করা হবে

142

বাসস ক্রীড়া-৫
ফুটবল-প্রিমিয়ার লিগ
প্রিমিয়ার লিগের স্টেডিয়ামগুলোকে তিনটি জোনে ভাগ করা হবে
লন্ডন, ৭ জুন ২০২০ (বাসস) : করোনা পরবর্তী দর্শকশুন্য স্টেডিয়ামে আগামী ১৭ জুন থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার লিগের বাকি মৌসুম। ওয়েস্ট হ্যামের ভাইস প্রেসিডেন্ট ক্যারেন ব্র্যাডি জানিয়েছেন মৌসুম শুরু হলে লিগের সব স্টেডিয়ামকে তিনটি জোনে ভাগ করা হবে।
তিন মাসের অনুপস্থিতির পর পুনরায় ম্যাচ শুরুর করার আগে বৃহস্পতিবার ক্লাবগুলো বিভিন্ন ধরনের স্বাস্থ্য নিরাপত্তা ও লজিস্টিক সহায়তা নিয়ে আলোচনায় বসেছিল। সেখানেই সিদ্ধান্ত হয়েছে স্টেডিয়ামগুলোকে রেড, আম্বার ও গ্রীন জোনে ভাগ করা হবে। রেড জোন হবে কঠোর সীমাবদ্ধ এলাকা। এর মধ্যে রয়েছে পিচ, টানেল, টেকনিক্যাল এরিয়া, চেঞ্জিং রুম। এখানে খেলোয়াড়, কোচিং স্টাফ, ম্যাচ অফিসিয়াল ও প্রয়োজনীয় সকল স্টাফসহ সর্বোচ্চ ১০৫ জন মানুষের প্রবেশাধিকার থাকবে। গত পাঁচদিনে কোভিড-১৯ পরীক্ষায় যারা নেগেটিভ এসেছেন শুধুমাত্র তারাই এই জোনে প্রবেশ করতে পারবেন।
সম্প্রচার, গণমাধ্যম ও ক্লাব স্টাফদের মধ্যে জরুরী কাজে যাদের স্টেডিয়ামে প্রবেশ করতে হবে তারা আম্বার জোন ব্যবহার করবেন। এই জোনে প্রবেশ করার আগে প্রত্যেকেরই শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে।
গ্রীন জোন হলো স্টেডিয়ামে বাইরের অংশ, কার পার্কিং।
খেলোয়াড়দের হ্যান্ডশেক, একই বোতলে পানি পান, ড্রেসিং রুম ও শাওয়ার নেবার সময় সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি মেনে চলতে হবে, ম্যাচের আগে কোচের সাথে আলোচনা ১৫ মিনিটের মধ্যে সীমাবদ্ধ করতে হবে।
বাসস/নীহা/১৬৪৭/স্বব