বাসস দেশ-২৭ : নোয়াখালীতে আরও ৮৪ জনের করোনা শনাক্ত, কোম্পানীগঞ্জ করোনামুক্ত

251

বাসস দেশ-২৭
করোনা-শনাক্ত
নোয়াখালীতে আরও ৮৪ জনের করোনা শনাক্ত, কোম্পানীগঞ্জ করোনামুক্ত
নোয়াখালী, ৬ জুন ২০২০ (বাসস) : জেলায় আরও ৮৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। অপরদিকে কোম্পানীগঞ্জ উপজেলা করোনামুক্ত হয়েছে।
শনাক্তদের মধ্যে বেগমগঞ্জে ১৮ জন, সদরে ১৮, সেনবাগ ১০, সোনাইমুড়ি ৮, সুবর্ণচর ৭, কবিরহাট ৭ ও চাটখিল ৬ জন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯ শ’ ৬৪ জন। মৃতের সংখ্যা বেড়ে ২৬ এবং মোট সুস্থ্য হয়েছেন ৯৮ জন।
অন্যদিকে, জেলার ৯ টি উপজেলার মধ্যে কোম্পানীগঞ্জে আক্রান্ত ৮ জন রোগীর মধ্যে ৮ জনই সুস্থ হয়ে যাওয়ায় কোম্পানীগঞ্জ উপজেলা করোনামুক্ত হলো।
জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান আজ শনিবার এ তথ্য নিশ্চিত করে বলেন, বেগমগঞ্জে ৪ শ’ ৩৯ জন, কবিরহাটে ৭৫, সদরে ২১৬, চাটখিলে ৭১, সোনাইমুড়ীতে ৫৫, সুবর্ণচর ২৮, সেনবাগে ৬৬, কোম্পানীগঞ্জে ৮ ও হাতিয়ায় ৬ জন সহ জেলায় মোট ৯৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে, বেগমগঞ্জে ৩২ জন, সদরে ১১, চাটখিল ২১, সোনাইমুড়ি ১০, কোম্পানীগঞ্জ ৮, হাতিয়ায় ৫, কবিরহাট ৫, সুবর্ণচর ৪ ও সেনবাগ ২ জনসহ মোট ৯৮ জন আইসোলেশন থেকে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন। বেগমগঞ্জে ১৫, সোনাইমুড়িতে ২, সেনবাগে ৪, সদরে ৩, সুবর্ণচরে ১ ও চাটখিলে ১ জনসহ মোট ২৬ জন মারা গেছেন।
তিনি জানান,বর্তমানে বেগমগঞ্জে ৩ শ’ ৯২ জন, সদর উপজেলায় ২ শ’ ২, কবিরহাটে ৭০, সোনাইমুড়ি ৪৩, সেনবাগ ৬০, চাটখিলে ৪৯, সুবর্ণচর ২৩, হাতিয়ায় ১ জনসহ ৮ শ’ ৪০ জন শনাক্তকৃত রোগি রয়েছেন। এর মধ্যে, ৮ শ’ ২ জন হোম আইসোলেশন ও ৩৮ জন জেলা কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাসেবা নিচ্ছেন।
বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, উপজেলায় ১৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। এছাড়া, তাদের সংস্পর্শে আসা অন্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান বলেন, উপজেলায় ১৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। তাদের সংস্পর্শে আসা অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউর রহমান বলেন, উপজেলায় ১০ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।
সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শায়লা সুলতানা ঝুমা বলেন, উপজেলায় ৭ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।
কবিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিদ্যুৎ কুমার বিশ্বাস বলেন, উপজেলার ৭ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।
চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তাক আহমেদ বলেন, উপজেলায় ৬ জনের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।তাদের সংস্পর্শে আসা অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।
বাসস/সংবাদদাতা/এসএস/২০৩০/এসই