চট্টগ্রামে আরও ১৪০ জনের করোনা শনাক্ত

321

চট্টগ্রাম, ৬ জুন ২০২০ (বাসস) : চট্টগ্রামে ৫৯৬ জনের নমুনা পরীক্ষা করে আরও ১৪০ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৭২ জন ও উপজেলা পর্যায়ে ৬৮ জন রয়েছেন। এছাড়া গত ২৪ ঘন্টায় মারা গেছেন চারজন। এর মধ্যে তিনজনই নগরের।
শনিবার (৬ জুন) দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শুক্রবার রাত পযন্ত্র্ চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষায় ১৪০ জনের করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।
তিনি আরও জানান, শুক্রবার রাত পর্যন্ত ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৯ জনের নমুনা পরীক্ষায় ৪০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৫০ জনের করোনা পাওয়া গেছে।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৬২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৫০ জনের করোনা মিলেছে।
অন্যদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ল্যাবে পরীক্ষা শুরুর প্রথম দিনেই ৮১টি নমুনা পরীক্ষা করে ৭৮টি নমুনা পজিটিভ পাওয়া গেছে। বিষয়টি অস্বাভাবিক হওয়ায় উক্ত ফল বাতিল করে পুণরায় পরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে।
উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬৮ জনের মধ্যে আনোয়ারার ১৬ জন, চন্দনাইশের ২০ জন, পটিয়ার ২ জন, বোয়ালখালীর ১৬ জন, রাঙ্গুনিয়ার ৪ জন, রাউজানের ১ জন, হাটহাজারীর ১ জন, সীতাকুন্ডের ৮ জন রয়েছেন।
চট্টগ্রামে এ পর্যন্ত ৩ হাজার ৮০৬ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন ৯৩ জন। সুস্থ হয়েছেন ২৬৭ জন।