ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালকে ২টি ভেন্টিলেটর উপহার দিলেন পররাষ্ট্রমন্ত্রী

737

সিলেট, ৫ জুন, ২০২০ (বাসস) : সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে ‘করোনা-আক্রান্তদের’ চিকিৎসা-সেবা বাড়াতে আরো দু’টি ভেন্টিলেটর যুক্ত হয়েছে।
এ জেলায় সরকারিভাবে এই হাসপাতালটিই হচ্ছে একমাত্র করোনা চিকিৎসা-সেবা কেন্দ্র।
পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন তার ব্যক্তিগত তহবিল থেকে এ ভেন্টিলেটর দু’টি এ হাসপাতালের জন্য উপহার হিসেবে প্রদান করেছেন।
পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল আজ শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে ভেন্টিলেটর দু’টি শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতলের অধীকারিক ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমানের কাছে হস্তান্তর করেন।
করোনা চিকিৎসা-সেবা বাড়াতে দু’টি ভেন্টিলেটর উপহার দেয়ায় পররাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান বলেন, ‘সিলেটে করোনা আক্রান্তদের চিকিৎসা-সেবা শুরু করার পর থেকেই পররাষ্ট্রমন্ত্রী আমাদের খোঁজখবর রাখছেন। বিভিন্ন সময় চিকিৎসা-সুরক্ষাসামগ্রী দিয়ে আমাদের সহযোগিতা করেছেন।’
করোনা চিকিৎসার জন্য তাদের হাসপাতালে ভেন্টিলেটরের খুবই প্রয়োজন ছিল উল্লেখ করে তিনি বলেন,‘আমি আশাবাদি পররাষ্ট্রমন্ত্রীর এই উপহার সিলেট জেলার করোনা-আক্রান্তদের চিকিৎসা-সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়, এনেস্থেশিয়া বিভাগের প্রধান সহকারী অধ্যাপক ডা. ময়নুল ইসলাম ডালিম, শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতলের আবাসিক মেডিকেল অফিসার সুশান্ত কুমার মহাপাত্র, বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক, যুগ্ম-সাধারণ সম্পাদক সুলেমান আহমদ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
নতুন দু’টি ভেন্টিলেটরসহ শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে এখন ভেন্টিলেটর হলো ১৬টি।
করোনা চিকিৎসা শুরুর আগে এ হাসপাতালে কোন ভেন্টিলেটর ছিল না। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মাত্র দু’টি ভেন্টিলেটর এনে করোনা চিকিৎসা-সেবা শুরু করা হয়। করোনারোগী ভর্তির সংখ্যা বাড়তে থাকায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরো ৩টি ভেন্টিলেটর আনা হয়। পরবর্তীতে ড. এ কে আব্দুল মোমেন নিজ-প্রচেষ্টায় এ হাসপাতালের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আরো ৯টি ভেন্টিলেটরের ব্যবস্থা করে দেন।